পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 22, 2020, 12:28 PM IST

ETV Bharat / bharat

এখনও গভীর কোমায়, বিশেষ পর্যবেক্ষণে প্রণব মুখোপাধ্যায়

শারীরিক অবস্থার উন্নতি হয়নি প্রণব মুখোপাধ্যায়ের । তাঁর শরীরের গুরুত্বপূর্ণ প্যারামিটারগুলি স্থিতিশীল । তিনি এখনও ভেন্টিলেটরে রয়েছেন ।

pranab
pranab - ANI

দিল্লি, 22 অগাস্ট : আজ সকালেও শারীরিক অবস্থার উন্নতি হয়নি প্রণব মুখোপাধ্যায়ের । গভীর কোমায় আচ্ছন্ন । ফুসফুসের সংক্রমণের চিকিৎসা চলছে । ভেন্টিলেশনেই রয়েছেন তিনি ।

আজ সকালে দিল্লির সেনা হাসপাতালের তরফে বুলেটিন প্রকাশ করা হয় । তারা জানায়, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার আজও কোনও উন্নতি হয়নি । তাঁর শরীরের গুরুত্বপূর্ণ প্যারামিটারগুলি স্থিতিশীল । তিনি এখনও ভেন্টিলেটরে রয়েছেন ।

প্রায় 12 দিন দিল্লির সেনা হাসপাতালে চিকিৎসাধীন প্রণববাবু । মাথায় আঘাত লাগার কারণে তাঁকে হাসপাতালে ভরতি করা হয় । তাঁর কোরোনা সংক্রমণও ধরা পড়ে । জরুরিকালীন ভিত্তিতে অস্ত্রোপচার করেন চিকিৎসকরা । জমাট বাঁধা রক্ত বের করা হয় । কিন্তু সংকট কাটেনি ও শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি । ভেন্টিলেটরে রাখা হয় তাঁকে ।

সম্প্রতি তাঁর ফুসফুসে সংক্রমণ লক্ষ্য করেন চিকিৎসকরা । তার চিকিৎসা শুরু হয় । বৃহস্পতিবার শ্বাসক্রিয়ায় উন্নতি লক্ষ্য করা যায় । এখনও সেই চিকিৎসা চলছে । বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল প্রণব মুখোপাধ্যায়কে প্রতিনিয়ত পর্যবেক্ষণে রেখেছেন ।

ABOUT THE AUTHOR

...view details