পশ্চিমবঙ্গ

west bengal

মালেগাওঁ বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা BJP-তে, লড়বেন দিগ্বিজয়ের বিরুদ্ধে

By

Published : Apr 17, 2019, 3:22 PM IST

Updated : Apr 17, 2019, 4:36 PM IST

BJP-তে যোগ দিলেন 2008 মালেগাওঁ বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। ANI-কে তিনি বলেন, "আমি BJP-তে যোগ দিয়েছি। নির্বাচনে লড়ব। জিতবই। আমার কাছে নির্বাচনে জয়টা কষ্টসাধ্য নয়।"

সাধ্বী প্রজ্ঞা

ভোপাল, 17 এপ্রিল : BJP-তে যোগ দিলেন 2008 মালেগাওঁ বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। শোনা যাচ্ছে তিনি মধ্যপ্রদেশের ভোপাল লোকসভা কেন্দ্র থেকে লড়াই করবেন তিনি। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং।

আজ ভোপালের BJP কার্যালয়ে যান প্রজ্ঞা। সেখানে ANI-কে তিনি বলেন, "আমি BJP-তে যোগ দিয়েছি। নির্বাচনে লড়ব। জিতবই। আমার কাছে নির্বাচনে জয়টা কষ্টসাধ্য নয়।" তিনি শিবরাজ সিং চৌহান ও রামলালের সঙ্গেও দেখা করেন।

2008 মালেগাওঁ বিস্ফোরণে অভিযুক্ত হিসেবে নাম উঠে আসে সাধ্বী প্রজ্ঞা ও লেফটেনন্ট কর্নেল প্রসাদ শ্রীকান্ত পুরোহিতের। মহারাষ্ট্রের মালেগাওঁতে মোটরবাইকের মধ্যে রাখা ছিল দুটি বোমা। বিস্ফোরণের জেরে মৃত্যু হয় সাতজনের। জখম হন 100-রও বেশি। এই মামলায় প্রজ্ঞা ও পুরোহিত দু'জনেই বর্তমানে জামিনে আছেন।

বিস্ফোরণে তাঁর নাম জড়িয়ে যাওয়া নিয়ে প্রজ্ঞা বলেন, "ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে লড়াই করব। দেশের বিরুদ্ধে ওরা ষড়যন্ত্র করে। ওদের হারাব।"

বিভিন্ন বিষয়ে বিতর্কিত মন্তব্য করে প্রায়ই খবরের শিরোনামে থাকেন সাধ্বী প্রজ্ঞা। তিনি অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) ও দুর্গা বাহিনীর (বিশ্ব হিন্দু পরিষদের মহিলা শাখা) সঙ্গেও জড়িত ছিলেন।

কংগ্রেস নেতৃত্ব জানিয়েছে, দিগ্বিজয় সিং নিজে ভোপাল বা ইন্দোরের মতো কোনও একটি আসনে দাঁড়ানোর কথা বলেন। দুটো কেন্দ্রেই কংগ্রেস বহুদিন জেতেনি। মুসলিম অধ্যুষিত হলেও 1989 থেকে ভোপালে হারেনি BJP।

Last Updated : Apr 17, 2019, 4:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details