পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 27, 2020, 9:58 AM IST

ETV Bharat / bharat

"চুন্নু-মুন্নু" মন্তব্যে কৈলাস বিজয়বর্গীয়কে নোটিস নির্বাচন কমিশনের

নোটিসে বলা হয়েছে , 14 অক্টোবর ইন্দোরের সানওয়েরে একটি নির্বাচনী সমাবেশ চলাকালীন কংগ্রেসের দুই নেতাকে চুন্নু-মুন্নু বলেছিলেন কৈলাস বিজয়বর্গীয় । এই মন্তব্য মডেল কোড লঙ্ঘন করেছে ।

Election Commision
কৈলাশ বিজয়বর্গীয়কে নোটিস নির্বাচন কমিশনের

দিল্লি , 27 অক্টোবর : BJP নেতা কৈলাস বিজয়বর্গীয়কে নোটিস নির্বাচন কমিশনের । কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং ও কমলনাথের বিরুদ্ধে বিজয়বর্গীয়-র "চুন্নু-মুন্নু" মন্তব্যের জন্য সোমবার তাঁর বিরুদ্ধে নোটিস জারি করে কমিশন । 48 ঘণ্টার মধ্যে তাঁকে এর জবাব দিতে বলা হয়েছে ।

নোটিসে বলা হয়েছে , 14 অক্টোবর ইন্দোরের সানওয়েরে একটি নির্বাচনী সমাবেশ চলাকালীন কংগ্রেসের ওই দুই নেতাকে চুন্নু-মুন্নু বলেছিলেন কৈলাস বিজয়বর্গীয় । এই মন্তব্য মডেল কোড লঙ্ঘন করেছে । মধ্যপ্রদেশের নির্বাচন কমিশনের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে নোটিস জারি করা হয়েছে । অন্যদিকে, BJP নেতারা তাঁদের "গদ্দার" (বিশ্বাসঘাতক) হিসাবে অভিহিত করেছিলেন ।

48 ঘণ্টার মধ্যে বিজয়বর্গীয়কে নোটিসের জবাব দিতে বলেছে নির্বাচন কমিশন । নোটিসে বলা হয়েছে, "নোটিস পাওয়ার 48 ঘণ্টার মধ্যে নির্বাচন কমিশনকে জবাব দিতে হবে । যদি নির্দিষ্ট সময়ের মধ্যে জবাব না দেন তাহলে তাঁকে না জানিয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে কমিশন । মধ্যপ্রদেশের 28 বিধানসভা আসনে উপনির্বাচন হবে 3 নভেম্বর । তার জন্য মধ্যপ্রদেশের বিভিন্ন জায়গায় নির্বাচনী প্রচার চলছে ।

ABOUT THE AUTHOR

...view details