পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 30, 2020, 9:24 PM IST

ETV Bharat / bharat

লকডাউনে অব্যবহৃত ইন্টারনেটের জন্য চার্জ না করার আবেদন হাইকোর্টে

পিটিশনে বলা হয়েছে, জোরপূর্বক চার্জ আদায় না করে বরং এই টাকা কোরোনা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে দান করা হোক ।

Delhi High Court
Delhi High Court

দিল্লি, 30 এপ্রিল: লকডাউনে বন্ধ ব্যবসা । বড়-ছোটো অফিস থেকে দোকান সবেতেই ঝুলছে তালা । তাই ব্যবহার হচ্ছে না ইন্টারনেটও । অথচ ব্যবহার হোক বা না হোক, সার্ভিস প্রোভাইডারকে মাসের মাস টাকা ঠিক গুণতে হবে । লকডাউনে অব্যবহৃত ইন্টারনেটের জন্য টেলিকম স্ংস্থাগুলি যাতে কোনওরকম চার্জ না করে তার জন্য দিল্লি হাইকোর্টে জমা পড়ল আবেদন ।

কোভিড-19 পরিস্থিতিতে বাধ্য হয়ে অফিস, দোকান ও বিভিন্ন সংস্থা বন্ধ করে দিতে হয়েছে । এই অবস্থায় অব্যবহৃত ইন্টারনেটের জন্য যাতে টেলিকম স্ংস্থাগুলি চার্জ না দাবি করে সেজন্য দিল্লি হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন পিটিশনার এসকে শর্মা । দিল্লি হাইকোর্টে এই পিটিশন ফাইল করেছেন অ্যাডভোকেট অমিত সাহানি । শুক্রবার এর শুনানি হতে পারে ।

আবেদনকারী এসকে শর্মা বলেছেন, "লকডাউনে সামাজিক দূরত্ব মেনে চলার সরকারি নির্দেশের জন্য দোকান, অফিস, ব্যবসায়িক প্রতিষ্ঠান, কলকারখানা এবং প্রায় সমস্ত আর্থিক সংস্থাগুলি বন্ধ রাখতে হয়েছে ।" তিনি আরও বলেন, "সরকারি নির্দেশ মানতে বাধ্য হওয়ায় টেলিফোন অপারেটর এবং সার্ভিস প্রোভাইডারদের গ্রাহকদের ব্যবহার না করা পরিষেবাগুলির জন্য চার্জ করা উচিত নয় ।"

Delhi High Court

পিটিশনে আরও বলা হয়েছে, জোরপূর্বক চার্জ আদায় না করে বরং এই টাকা কোরোনা ভাইরাসের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে দান করা হোক ।

ABOUT THE AUTHOR

...view details