পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

অপরিবর্তিত পেট্রলের দাম, ফের মহার্ঘ ডিজ়েল

দিল্লিতে আজ ডিজ়েলের দাম লিটার পিছু 81.35 টাকা থেকে বেড়ে হল 81.52 টাকা । 29 জুনের পর থেকে রাজধানীতে অপরিবর্তিত রয়েছে পেট্রলের দাম ।

By

Published : Jul 18, 2020, 9:22 PM IST

diesel price hike
diesel price hike

দিল্লি, 18 জুলাই : ডিজ়েলের দাম প্রতি লিটারে 17 পয়সা বাড়াল তেল কম্পানিগুলি । যার জেরে আজ ফের দিল্লিতে ডিজ়েলের দাম লিটার পিছু 81.35 টাকা থেকে বেড়ে হল 81.52 টাকা । অন্যদিকে, খুচরো পেট্রলের দাম অপরিবর্তিতই রয়েছে রাজধানীতে । এই নিয়ে এখন দিল্লিতে পেট্রলের চেয়ে বেশি চলছে ডিজ়েলের দাম ।

চাহিদা থাকা সত্ত্বেও গত দু'সপ্তাহ ধরে অপ্রত্যাশিতভাবে বেড়েছে ডিজ়েলের দাম । যার জেরে অন্য শহরগুলিতে পেট্রলের দামে তেমন ফারাক না থাকলেও দিল্লিতে পরিবহন জ্বালানির দামের ব্যবধান বেড়েছে । গত মাস থেকেই দিল্লিতে ডিজ়েলের দাম পেট্রলের দামকেও ছাপিয়ে যায় ।

আজ ডিজ়েলের দাম প্রতি লিটারে 81.35 টাকা থেকে বেড়ে হয়েছে 81.52 টাকা । 29 জুনের পর থেকে রাজধানীতে অপরিবর্তিত রয়েছে পেট্রলের দাম । আগের দিনের তুলনায় 5 পয়সা দাম বেড়ে 29 জুন দিল্লিতে পেট্রলের দাম ছিল লিটার প্রতি 80 টাকা 43 পয়সা । এরপর আর দাম বাড়েনি পেট্রলের । অন্য মেট্রো শহরগুলিতে ডিজ়েলের দাম বাড়লেও তা পেট্রলের তুলনায় প্রতি লিটারে 6 থেকে 8 টাকা কমই রয়েছে ।

7 জুন দাম বাড়তে শুরু করেছে পেট্রল-ডিজ়েলের । অপরিশোধিত তেলের দাম কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও চলতি বছরে ক্রমাগত সেই দাম বেড়ে চলেছে । 14 মার্চ পেট্রল-ডিজ়েলের দাম লিটার পিছু 3 টাকা করে বাড়ানো হয় । যার জেরে চিন্তার ভাঁজ সাধারণ মানুষের কপালে । উল্লেখ্য, লকডাউনের সময় তেলের দাম না বাড়লেও এখন আর দাম কমছে না ।

ABOUT THE AUTHOR

...view details