পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

স্পাইস জেট, ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়াকে বোয়িং 737 এর যান্ত্রিক পরীক্ষা-নিরীক্ষা করার নির্দেশ DGCA এর

মার্কিন যুক্তরাষ্ট্রীয় ফেডারেশন এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (FAA) এর নির্দেশ দেয় বোয়িং 737 এর পরিদর্শন করার। ভারতীয় বিমান পরিষেবা প্রদানকারী স্পাইস জেটের কাছে এই জাতীয় 82 টি বিমান , ভিস্তারার ছয়টি এবং এয়ার ইন্ডিয়ার কাছে 25 টি বিমান রয়েছে ।

By

Published : Jul 26, 2020, 3:21 AM IST

737 প্লেন
737 প্লেন

দিল্লি, 25 জুলাই : ভারতীয় বিমান চলাচল নিয়ন্ত্রক অধিদপ্তর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (DGCA)বোয়িং 737 নেক্সট জেনারেশন (NG) এবং তিনটি ভারতীয় বিমান সংস্থা স্পাইসজেট, ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়া পরিচালিত বোয়িং 737 নেক্সট জেনারেশন এবং 737 ক্লাসিক প্লেনগুলির যান্ত্রিক পরীক্ষা-নিরীক্ষা নির্দেশ দিয়েছে। গতকাল মার্কিন যুক্তরাষ্ট্রীয় ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (FAA)জানিয়েছে যে বোয়িং কোং 737 কে মহামারির কারণে চলাচল করতে দেওয়া হয়নি । দীর্ঘ দিন না চলাচল করায় ইঞ্জিনগুলি বিকল হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

FAA একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছে," দুটি ইঞ্জিনেরই ভাল্বগুলিতে জঞ্জাল জমলে তা ইঞ্জিনের শক্তি হ্রাস করে দিতে পারে । এছাড়াও বিমানটি হারিয়ে ফেলতে পারে অবতরণের ক্ষমতাও। সেই কারণে বিমানটি পরিবহনের কাজ শুরু করার আগে ভাল্বগুলি প্রতিস্থাপন করতে হবে।"

প্রাপ্ত তথ্য অনুসারে, স্পাইস জেটের কাছে এই জাতীয় 82 টি বিমান , ভিস্তারার ছয়টি এবং এয়ার ইন্ডিয়ার কাছে 25 টি বিমান রয়েছে । এই সময়কালে, কয়েকশ বিমান সংস্থাকে গ্রাউন্ড করা হয়েছিল।

ABOUT THE AUTHOR

...view details