পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

সাধারণতন্ত্র দিবসে দিল্লিজুড়ে বিদ্যুত্‍‌ বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র, সতর্ক পুলিশ

সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে বিদ্যুত্‍‌ সংযোগ বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করেছে মার্কিন একটি দল। গোপন সূত্রে এই খবর পেয়ে দিল্লি পুলিশকে সতর্ক করলেন গোয়েন্দারা। নিরাপত্তার কড়াকড়ি করা হয়েছে পাওয়ার সাব-স্টেশনগুলিতে।

By

Published : Jan 25, 2021, 6:04 PM IST

Delhi Police receives report of conspiracy to cut electricity in capital on Republic Day
সাধারণতন্ত্র দিবসে দিল্লিজুড়ে বিদ্যুত্‍‌ বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র, সতর্ক পুলিশ

দিল্লি, 25 জানুয়ারি : সাধারণতন্ত্র দিবসে দিল্লিকে অন্ধকারে ডুবিয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে। গোয়েন্দা সূত্রে এমনই খবর পেয়েছে দিল্লি পুলিশ। তাদের কাছে খবর রয়েছে, 26 জানুয়ারি ও তার আগের দিন রাজধানীজুড়ে বিদ্যুত্‍‌ সংযোগ বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করেছে অ্যামেরিকার একটি দল।

গোয়েন্দা দপ্তরের কাছে খবর এসেছে, অ্যামেরিকার খালিস্তানপন্থী দল শিখস ফর জাস্টিস (SFJ) সাধারণতন্ত্র দিবসে গোটা দিল্লিতে বিদ্যুত্‍‌ সংযোগ বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র করেছে। পুলিশ জানিয়েছে, এসএফজে 25 ও 26 জানুয়ারি দিল্লিতে বিদ্যুত্‍ সংযোগ কেটে দেওয়ার হুমকি দিয়েছে। গত কয়েকদিন ধরে বিদ্যুত্‍‌ উত্‍‌পাদনের সঙ্গে যুক্ত এক দেশীয় বেসরকারি এন্টারপ্রাইজ় বিএসইএস-এর কাছে একই হুমকি আসছিল। তাদেরও বলা হচ্ছিল, অন্ধকারে ঢেকে দেওয়া হবে দিল্লিকে। বিএসইএস-ও সেই হুমকির কথা জানিয়েছে দিল্লি পুলিশকে।

আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের মহড়ায় মোদি

25 ও 26 জানুয়ারি পাওয়ারগ্রিড ও পাওয়ার সাব-স্টেশনকে নিশানা করা হতে পারে বলে আশঙ্কা করছে দিল্লি পুলিশ। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পর থেকেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানীর পাওয়ার সাব-স্টেশনগুলিকে। সাধারণতন্ত্র দিবসের আগে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না পুলিশ।

ABOUT THE AUTHOR

...view details