পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 28, 2020, 1:54 PM IST

ETV Bharat / bharat

মাস্ক পরতে বলায় চিকিৎসককে নিগ্রহের অভিযোগ

মাস্ক পরতে বলায় চিকিৎসককে নিগ্রহের অভিযোগ উঠল এক মহিলা রোগী ও তার আত্মীয়ের বিরুদ্ধে । দিল্লির মহর্ষি বাল্মীকি সরকারি হাসপাতালের ঘটনা ।

Aa
Aa

দিল্লি, 28 অগাস্ট: ফের চিকিৎসক নিগ্রহের ঘটনা ঘটল । এবার দিল্লির মহর্ষি বাল্মীকি সরকারি হাসপাতালের চিকিৎসকের উপর হামলা চালানোর অভিযোগ উঠল এক মহিলা রোগী ও তাঁর আত্মীয়র বিরুদ্ধে । দু'জনের মধ্যে কেউই মাস্ক পরেছিলেন না । মাস্ক পরতে বলায় তাঁরা চিকিৎসকের উপর হামলা চালায় বলে অভিযোগ । হাসপাতাল কর্তৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করেছে । ঘটনায় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে হাসপাতালের আবাসিক চিকিৎসক সংগঠনের তরফে সুপারকে একটি চিঠি দেওয়া হয়েছে ।

চিকিৎসক রাহুল জৈন বলেন, "গতকাল সকালে এক রোগীর অস্ত্রোপচার ছিল । আমি অপারেশন থিয়েটারে যাওয়ার জন্য ব্যস্ত ছিলাম । এরই মধ্যে একজন মহিলা চিকিৎসা করাতে আসে । তিনি ও তাঁর সঙ্গে থাকা আত্মীয় মাস্ক পরে ছিলেন না । চাইছিলেন, যাতে আমি ওই মহিলার আগে চিকিৎসা করি । এই ব্যাপারে আমায় ক্রমাগত চাপ দিতে থাকে । আমি ওদের মাস্ক পরতে বলি এবং মহিলার ডাক আসা পর্যন্ত অপেক্ষা করতে বলি । এরপরই ওই মহিলার আত্মীয় আমার উপর হামলা চালায় ।"

অপারেশন থিয়েটারের মধ্যে ঢুকে চিকিৎসকের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে ওই মহিলার আত্মীয়ের বিরুদ্ধে । জৈনের দাবি, ওই মহিলার আত্মীয় তাঁর দিকে একটি টুল ছুড়ে মারে । একটুর জন্য তাঁর আঘাত লাগেনি ।

তিনি আরও বলেন, "হাসপাতালের অন্য কর্মীরা থামাতে আসেন । এরপরই মহিলার আত্মীয় আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলেন । আমি না কি ওই মহিলার সঙ্গে খারাপ ব্যবহার করেছি । এই অভিযোগ তুলে পুলিশ আসার পরও আমায় হুমকি দিতে থাকে । আমার সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।"

অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ । ডেপুটি কমিশনার গৌরব শর্মা বলেন , "ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে । বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।"

ABOUT THE AUTHOR

...view details