পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 10, 2019, 6:31 PM IST

ETV Bharat / bharat

মসজিদের জন্য জমি নেওয়া নিয়ে মতান্তর, বৈঠকে বসবে ওয়াকফ বোর্ড

সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার রায়ে মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে 5 একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে ৷ কিন্তু তাঁরা সেই জমি আদৌ নেবে কি না, সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবে । 26 নভেম্বর বোর্ডের তরফে বৈঠকে বসার কথা জানানো হয়েছে । সরকারের কাছ থেকে জমি নিয়ে সেখানে মসজিদের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানও গড়ে তুলতে চাইছেন অনেকে।

সুপ্রিম কোর্ট

লখনউ, 10 নভেম্বর : অযোধ্যা মামলার রায়ে মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে 5 একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট ৷ কিন্তু তারা সেই জমি আদৌ নেবে কি না, সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবে । 26 নভেম্বর বোর্ডের তরফে বৈঠকে বসার কথা জানানো হয়েছে ।

সুপ্রিম কোর্ট গতকাল অযোধ্যা মামলার রায় দিয়েছে ৷ শীর্ষ আদালত তাদের রায়ে বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের পাশাপাশি মসজিদ তৈরির জন্য সরকারকে আলাদাভাবে ৫ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে ৷ আদালতের রায়ের পর উত্তরপ্রদেশের সুন্নি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জুফার ফারুক বলেন, "অনেকের জমি নেওয়ার ক্ষেত্রে আপত্তি আছে । তাই 26 নভেম্বর আমরা এনিয়ে বৈঠক ডেকেছি ৷ সেখানে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব ৷"

জুফার ফারুক আরও বলেন, "বোর্ডের কিছু সদস্যর বাবরি মসজিদের বিকল্প হিসেবে জমি নেওয়ার ক্ষেত্রে আপত্তি আছে । কিন্তু আমার মতে, জমি না নিলে নেগেটিভ প্রচার হবে ।
অনেকেই আবার চাইছেন, সরকারের কাছ থেকে জমি নিয়ে সেখানে মসজিদের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানও গড়ে তুলতে । সুপ্রিম কোর্টের রায়কে চ্যালেঞ্জ করার কোনও ইচ্ছা আমাদের নেই । আমরা এই রায়কে স্বাগত জানিয়েছি ।"

ABOUT THE AUTHOR

...view details