পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা : একদিনে সর্বাধিক মৃত্যু দেশে, 30 হাজার ছাড়াল আক্রান্তের সংখ্যা

By

Published : Apr 29, 2020, 10:01 AM IST

দেশে কোরোনায় আক্রান্তের সংখ্যা 31 হাজার 329 । এপর্যন্ত মৃত্যু হয়েছে এক হাজার সাতজনের । একদিনে দেশে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে গতকাল ।

ছবি
ছবি

দিল্লি, 29 এপ্রিল : দেশে কোরোনায় আক্রান্তের সংখ্যা 30 হাজার ছাড়াল। গত সাতদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন 10 হাজার মানুষ । এদিকে মৃত্যুও ছাড়িয়েছে এক হাজার । দেশে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র ।

গতকাল কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে কোরোনায় আক্রান্তের সংখ্যা 31 হাজার 329 । মৃত্যু হয়েছে এক হাজার সাতজনের । একদিনে দেশে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে গতকাল । সোমবার 54 জনের মৃত্যুর পর গতকাল সারা দেশে মৃত্যু হয়েছে 74 জনের ।

শেষ ক'দিনে সবচেয়ে বেশি আক্রান্তের খবর পাওয়া গেছে মহারাষ্ট্র ও গুজরাত থেকে । এই দুই রাজ্যে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা । প্রতিদিনের হারে যার হিসেবটা যথাক্রমে গড়ে 8.3 শতাংশ ও 8.8 শতাংশ । দেশে বেশ কয়েকটি রাজ্যে কোরোনার সংক্রমণ নিয়ে চিন্তা না থাকলেও, মহারাষ্ট্রে বাড়তে থাকা সংক্রমণ চিন্তার বিষয় । দেশে শুধুমাত্র মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা 9 হাজার 318 । যার মধ্যে বাণিজ্য শহর মুম্বইয়ে সংখ্যাটা 6 হাজার । প্রতিদিনই গড়ে 400 থেকে 500 করে বাড়ছে আক্রান্তের সংখ্যা । গতকালই মুম্বইয়ে নতুন করে 393 জন কোরোনায় আক্রান্ত হয়েছেন । ধারাভি বস্তিতে 41 জন । ধারাভিতে সংক্রমণও অন্যতম চিন্তার বিষয় । বলছেন বিশেষজ্ঞরা ।

এদিকে, গুজরাত ও দিল্লিতেও ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা । গুজরাতে 3 হাজার 774 ও দিল্লিতে 3 হাজার 314 । বিশেষজ্ঞদের একাংশ মনে করছে, লকডাউনে আংশিক ছাড় দেওয়ার পর গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যাটা বেড়েছে । এই পরিস্থিতিতে লকডাউন উঠবে কি না বা না উঠলেও সংক্রমণ আটকাতে কী কৌশল নেওয়া হবে সেটাই এখন দেখার । তাঁদের কথায়, যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আগামী কয়েকদিন দেশের জন্য অত্য়ন্ত গুরুত্বপূর্ণ ।

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details