পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 9, 2020, 8:39 AM IST

ETV Bharat / bharat

5 কোটির বেশি কোরোনা পরীক্ষা হয়েছে দেশে : ICMR

ভারতে কোরোনা আক্রান্তের সংখ্যা 43 লাখ ছাড়িয়েছে । ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের তরফে জানানো হয়েছে, 5 কোটির বেশি নমুনা পরীক্ষা হয়েছে দেশে ।

covid
covid

দিল্লি, 9 সেপ্টেম্বর : দেশে 5 কোটির বেশি সোয়াব নমুনা পরীক্ষা করা হয়েছে । সোমবারই পরীক্ষা হয়েছে 10 লাখ 98 হাজার 621 জনের নমুনা । সম্প্রতি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের তরফে এই তথ্য প্রকাশ করা হয় ।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে কোরোনা পরীক্ষার সংখ্যা বাড়ানো হয়েছে । গতকাল পর্যন্ত মোট 5 কোটি 6 লাখ 50 হাজার 128 জনের নমুনা পরীক্ষা করা হয়েছে । শুধু 10 দিনেই পরীক্ষা হয়েছে 1 কোটির বেশি সোয়াব নমুনা ।

প্রতিদিন সোয়াব পরীক্ষার সংখ্যা বাড়ানো হচ্ছে । অগাস্টে তৃতীয় সপ্তাহে গড়ে প্রতিদিন 7 লাখ নমুনা পরীক্ষা হয়েছে । সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রতিদিন গড়ে 10 লাখ নমুনা পরীক্ষা হয়েছে । ICMR-র তরফে এই বিষয়ে আরও জানানো হয়েছে, কেন্দ্র, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সরকারের সহায়তায় দেশের বিভিন্ন ল্যাবে পরীক্ষার সংখ্যা বাড়ানো সম্ভব হয়েছে ।

কোরোনা পরীক্ষা মোট চার ভাগে হচ্ছে । কনটেনমেন্ট জ়োনে প্রতিদিন নজরদারি । প্রবেশপথে স্ক্রিনিং । নন-কনটেনমেন্ট জ়োনগুলিতেও নজরদারি চলছে । হাসপাতালে ব্যবস্থা এবং প্রয়োজনে পরীক্ষা করা হচ্ছে । দেশে মোট 1 হাজার 668টি ল্যাবে সোয়াব পরীক্ষা হচ্ছে । তার মধ্যে 1 হাজার 35টি সরকারি ও 638টি বেসরকারি ল্যাবে পরীক্ষা করা হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details