পশ্চিমবঙ্গ

west bengal

সাংসদ-মন্ত্রীদের বেতনের 30 শতাংশ কোরোনা তহবিলে

এবার মন্ত্রী- সাংসদদের একবছরের ভাতার 30 শতাংশ যাবে কোরোনার ত্রাণ তহবিলে । ভাতার নির্দিষ্ট অংশ দান করার সিদ্ধান্ত নিয়েছেন রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতিও ।

By

Published : Apr 6, 2020, 5:15 PM IST

Published : Apr 6, 2020, 5:15 PM IST

ETV Bharat / bharat

সাংসদ-মন্ত্রীদের বেতনের 30 শতাংশ কোরোনা তহবিলে

ছবি
ছবি

দিল্লি, 6 এপ্রিল : কোরোনা পরিস্থিতির মোকাবিলায় এবার সাংসদ-মন্ত্রীদের একবছরের ভাতার 30 শতাংশ যাবে ত্রাণ তহবিলে । আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর একথা জানানো হয়েছে । সংসদীয় আইনের(1954 )সংশোধনী অনুযায়ী, ভাতা ও পেনশনের 30 শতাংশ কাটার এই অধ্যাদেশ 1 এপ্রিল থেকেই লাগু হয়েছে ।

ইতিমধ্যেই দেশজুড়ে কোরোনায় আক্রান্ত হয়ে একশোরও বেশি জনের মৃত্যু হয়েছে । আক্রান্তের সংখ্যা 3 হাজার ছাড়িয়েছে । এই পরিস্থিতিতে মন্ত্রী ও সাংসদরা এবার তাঁদের একবছরের বেতনের 30 শতাংশ দান করবেন ত্রাণ তহবিলে । আজ একথা জানিয়ে দেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাওড়েকর ।

তিনি বলেন, "সাংসদরা ছাড়াও প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি , রাজ্যপাল, উপরাজ্যপালরাও সামাজিক দায়িত্ব ও কর্তব্যবোধের জায়গা থেকে নিজেদের ভাতার একটি নির্দিষ্ট অংশ দান করার সিদ্ধান্ত নিয়েছেন । এই সমস্ত টাকা যাবে কোরোনার ত্রাণ তহবিলে ।"

কেন্দ্রীয় মন্ত্রী আরও জানান, MPLADs অর্থাৎ স্থানীয় এলাকা উন্নয়ন প্রকল্পের যে তহবিল রয়েছে সেখানে 2022 সাল পর্যন্ত কোনও টাকা দেওয়া হবে না । প্রতি সাংসদের জন্য প্রযোজ্য 10 কোটি টাকার তহবিল দেশের উন্নয়নের স্বার্থে ব্যবহার করা হবে ।

ABOUT THE AUTHOR

...view details