পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

এবার আরও 3 রাজ্য়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল

পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রের পর এবার আরও তিন রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো হচ্ছে ।

By

Published : Apr 24, 2020, 5:20 PM IST

কেন্দ্রীয় প্রতিনিধি দল
কেন্দ্রীয় প্রতিনিধি দল

দিল্লি, 24 এপ্রিল : লকডাউন ঠিকমতো না মানার অভিযোগ খতিয়ে দেখতে এবার আরও তিন রাজ্যে পাঠানো হচ্ছে কেন্দ্রীয় প্রতিনিধি দল । গুজরাত, তেলেঙ্গানা ও তামিলনাড়ুতে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো হবে বলে আজ স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে

স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়, কয়েকটি রাজ্যের হটস্পট হিসেবে চিহ্নিত জেলাগুলি এবং তার পার্শ্ববর্তী এলাকার পরিস্থিতি খুব একটা ভালো নয়। যেমন গুজরাতের আহমেদাবাদ, তেলাঙ্গানার হায়দরাবাদ, তামিলনাড়ুর চেন্নাই । এবার সংশ্লিষ্ট রাজ্যের এই এলাকাগুলি খতিয়ে দেখতে কেন্দ্রীয় দল পাঠানো হচ্ছে । পাঁচ সদস্যের এই দল পুরো পরিস্থিতির মূল্যায়ণ করবে । সমস্যাগুলি সম্পর্কে সংশ্লিষ্ট রাজ্যগুলিকে প্রয়োজনীয় পরামর্শ দেবে এবং এই মর্মে একটি সামগ্রিক রিপোর্ট জমা দেবে কেন্দ্রকে ।

স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে আরও জানানো হয়, এই প্রতিনিধি দল মূলত যে বিষয়গুলির উপর নজর দেবে তা হল, লকডাউন কার্যকরী করা, লকডাউনের নিয়ম মেনে চলা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ, সামাজিক দূরত্ব বজায়, স্বাস্থ্য পরিকাঠামো, স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা ও নিরাপত্তা, শ্রমিক ও গরিবদের জন্য প্রয়োজনীয় ত্রাণ ব্যবস্থা ।

এর আগে পশ্চিমবঙ্গ, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে এই প্রতিনিধি দল পাঠানো হয়েছে । প্রসঙ্গত পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দল আসা নিয়ে বেশ কয়েকদিন ধরেই রাজ্য ও কেন্দ্রের মধ্যে সংঘাত চলছে । এনিয়ে টুইট করে ক্ষোভপ্রকাশও করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

ABOUT THE AUTHOR

...view details