পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

জাতীয় ইশু নিয়ে আলোচনায় ভার্চুয়াল সংসদ অধিবেশনের দাবি কংগ্রেসের

জাতীয় সুরক্ষা, জ্বালানির মূল্যবৃদ্ধি এবং কোরোনা প্যানডেমিকের মোকাবিলায় আলোচনার জন্য ভার্চুয়ালি সংসদ অধিবেশনের দাবিতে সরব হল কংগ্রেস । তাদের অভিযোগ, BJP সরকার কর্তৃত্ববাদ চালাতে চাইছে ।

By

Published : Jun 25, 2020, 8:43 PM IST

Congress
Congress

দিল্লি, 25 জুন : ভারত-চিন সীমান্তে উত্তপ্ত পরিস্থিতি ও কোরোনা ভাইরাস প্যানডেমিক এবং জ্বালানির মূল্যবৃদ্ধি-সহ বিভিন্ন জাতীয় ইশু নিয়ে আলোচনার জন্য ভার্চুয়াল সংসদ অধিবেশনের দাবিতে সরব কংগ্রেস।

কংগ্রেসের মুখপাত্র পবন খেরা বলেন, "গুরুত্বপূর্ণ বিষয়গুলি আলোচনার জন্য ভার্চুয়াল অধিবেশন আয়োজন করা উচিত । 1962 সালের যুদ্ধের সময় BJP নেতা অটল বিহারী বাজপেয়ি সংসদ অধিবেশনের দাবি করেছিলেন এবং তৎকালীন প্রধানমন্ত্রী সেই দাবি পূরণ করেছিলেন। " তিনি সংসদীয় কমিটির উল্লেখ করে বলেন, এখনও সংসদ অধিবেশন কেন শুরু হয়নি, সেই বিষয়ে সংসদীয় কমিটির উচিত নিজেদের মধ্যে আলোচনা করে সরকারের কাছে এই বিষয়ে প্রশ্ন করা।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মণীশ তিওয়ারি অধিবেশনের দাবি জানিয়ে বলেন, খুবই দুর্ভাগ্যজনক ঘটনা যে, দুই কক্ষের প্রিসাইডিং অফিসাররা সরকারের উপর অধিবেশন শুরুর জন্য জোর দেওয়ায় বদলে সংসদীয় তদারকি এড়িয়ে সংসদ ব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছেন ।

মণীশ তিওয়ারি দুঃখ প্রকাশ করে বলেন, যেখানে রাশিয়া, ভারত ও চিনের ত্রিপাক্ষিক বৈঠক, G-20 সামিট এবং চিন ইশুতে সর্বদলীয় বৈঠকের আয়োজন ভার্চুয়ালি করা সম্ভব হচ্ছে, সেখানে সংসদীয় তত্ত্বাবধান থেকে বাঁচতে নিয়মের পিছনে লুকানোর জন্য সরকার সব রকমের চেষ্টা করছে। তিনি এই ঘটনাকে ' সংসদ ভাঙন'-র চেয়ে কম কিছু নয় বলে আখ্যা দেন।

অন্যদিকে কংগ্রেসের সাংসদ গৌরব গগৈ বলেন, "জাতীয় সুরক্ষা ও সামাজিক দূরত্ব- উভয় বিষয়ই মাথায় রেখে গুরুত্বপূর্ণ বিষয়গুলি আলোচনার জন্য সংসদের বিশেষ অধিবেশনের আয়োজন করা যেতে পারে। "

ABOUT THE AUTHOR

...view details