পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 23, 2019, 12:15 PM IST

ETV Bharat / bharat

পুলওয়ামা হামলা : শহিদ-স্মরণে কংগ্রেস নেতার উপর টাকা ওড়ালেন কর্মীরা !

কংগ্রেস নেতারা শহিদ স্মরণে টাকা ওড়ালেন

বীরেন্দ্র রাওয়াত

দেরাদুন, ২৩ ফেব্রুয়ারি : পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় শহিদ হন ৪০ জন CRPF জওয়ান। শহিদ স্মরণে গতকাল রুরকিতে কংগ্রেসের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। হাজির ছিলেন উত্তরাখন্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের ছেলে তথা কংগ্রেস নেতা বীরেন্দ্র রাওয়াত। সেখানে শহিদ জওয়ানদের শ্রদ্ধার্ঘ্য জানিয়ে গানের সময় প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের উপর নোট ওড়াতে থাকেন স্থানীয় কংগ্রেস নেতারা। সেই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়তেই বিতর্ক শুরু হয়েছে। নেটিজেন থেকে শুরু করে রাজনীতিবিদদের প্রশ্ন, জওয়ানরা দেশের জন্য শহিদ হয়েছেন, তাঁদের শ্রদ্ধা জানানোর নিদর্শন এটাই ?

গতকাল অনুষ্ঠানে বীরেন্দ্র রাওয়াত বলেন, "পুলওয়ামা হামলায় শহিদ CRPF জওয়ানদের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এটা ৫৬ ইঞ্চির ছাতিকে জাগানোর চেষ্টা। শত্রুপক্ষকে আটকাতে প্রধানমন্ত্রীকে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে।"

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় ৪০ জন জওয়ান শহিদ হন। তারপর কংগ্রেসের তরফে জানানো হয়, দেশের এই সংকটময় পরিস্থিতিতে কেন্দ্রের পাশে রয়েছে তারা। দলের সভাপতি রাহুল গান্ধিও শহিদ জওয়ানদের প্রতি সমবেদনা জানান। কিন্তু, তারপর তাঁর দলের কর্মীদের এরকম আচরণে বিতর্ক তৈরি হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details