পশ্চিমবঙ্গ

west bengal

আজ হাথরস যাচ্ছে রাহুল গান্ধি নেতৃত্বাধীন কংগ্রেসের প্রতিনিধি দল

By

Published : Oct 3, 2020, 10:09 AM IST

Updated : Oct 3, 2020, 10:26 AM IST

বৃহস্পতিবার সকালে হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দিয়েছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা । কিন্তু হাথরস ঢোকার আগে একাধিকবার তাঁদের আটকানো হয় । এরপর হেঁটে হাথরসে যেতে গেলে ফের বাধা দেয় পুলিশ । চলে বচসা । ধাক্কাধাক্কিতে পড়ে যান রাহুল গান্ধি । পরে তাঁদের আটক করে নিয়ে যায় পুলিশ । এই সবকিছুকে উপেক্ষা করে আজ ফের হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছেন রাহুল গান্ধি ।

Rahul Gandhi
রাহুল গান্ধি

দিল্লি , 3 অক্টোবর : নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে রাহুল গান্ধির নেতৃত্বাধীন কংগ্রেসের একটি প্রতিনিধি দলহাথরস যাচ্ছে। আজ দুপুরে হাথরস যাওয়ার কথা তাদের । পরিবারের অভিযোগ শুনবে কংগ্রেসের প্রতিনিধি দলটি ।

15 দিন লড়াইয়ের পর 29 সেপ্টেম্বর দিল্লির হাসপাতালে মৃত্যু হয় হাথরসের নির্যাতিতার । তাঁর জিভে গভীর ক্ষত ছিল । শিরদাঁড়া ভেঙে যাওয়ায় শ্বাস নিতে পারছিলেন না তিনি । পক্ষাঘাতে আক্রান্ত হয়েছিলেন বলে জানান চিকিৎসকরা । এদিকে তাঁর মৃতদেহ পুলিশ জোর করে পুড়িয়ে দেয় বলেও অভিযোগ । এরপরই এই ঘটনা নিয়ে তোলপাড় হয় জাতীয় রাজনীতি ।

ঘটনায় যোগী সরকারের ভূমিকা নিয়ে আঙুল তুলতে শুরু করেছে বিরোধী দলগুলি । বৃহস্পতিবার সকালে হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার উদ্দেশে রওনা দেন রাহুল ও প্রিয়াঙ্কা । কিন্তু হাথরস ঢোকার আগে একাধিকবার তাঁদের আটকানো হয় । এরপর হেঁটে হাথরসে যেতে গেলে ফের বাধা দেয় পুলিশ । চলে বচসা । ধাক্কাধাক্কিতে পড়ে যান রাহুল গান্ধি । পরে তাঁদের আটক করে নিয়ে যায় পুলিশ । রাতে গৌতম বুদ্ধ নগরের ইকোটেক ওয়ান পুলিশ স্টেশনে রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় । সেখানে তাঁদের সঙ্গে থাকা 150 জন কংগ্রেস নেতা-কর্মীরও নাম রয়েছে । এরই মধ্যে আজ ফের হাথরস যাচ্ছেন তিনি ।

এদিকে কংগ্রেসের পর হাথরসে তৃণমূলের প্রতিনিধি দলকে আটকায় পুলিশ । নির্যাতিতার বাড়ি থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে তাদের আটকে দেওয়া হয় । পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে পড়ে যান তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন । এরই প্রতিবাদে আজ শহরে মিছিল করে প্রতিবাদ জানাবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ।

Last Updated : Oct 3, 2020, 10:26 AM IST

ABOUT THE AUTHOR

...view details