পশ্চিমবঙ্গ

west bengal

এয়ার স্ট্রাইকের প্রমাণ দিক কেন্দ্র : দিগ্বিজয়

By

Published : Mar 3, 2019, 5:05 AM IST

পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনা অভিযানের প্রমাণ চেয়ে কেন্দ্রের কাছে আর্জি জানালেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিং। পাশাপাশি ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে দেশে ফেরানোর জন্য তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন।

দিগ্বিজয় সিং

ইন্দোর (মধ্যপ্রদেশ), ৩ মার্চ : ২৬ ফেব্রুয়ারি। পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনা অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেয় জইশ-ই-মহম্মদের একাধিক জঙ্গিঘাঁটি। ১০০০ কেজি বোমা নিক্ষেপ করে জঙ্গিঘাঁটিগুলি সম্পূর্ণ ধ্বংস করে দেওয়া হয়। সূত্রের খবর, ওই অভিযানে খতম হয়েছে ৩০০-র বেশি জঙ্গি। এবার এর প্রমাণ চেয়ে কেন্দ্রের কাছে আর্জি জানালেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিং। পাশাপাশি ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে দেশে ফেরানোর জন্য তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিগ্বিজয় সিং বলেন, "IAF-র জঙ্গি শিবিরে অভিযান নিয়ে আমি কোনও প্রশ্ন তুলছি না। কিন্তু ফাঁকা জায়গায় কোনও ঘটনার ছবি স্যাটেলাইট প্রযুক্তির মাধ্যমে দেখা যায়। তাই আমাদের প্রমাণ দেওয়া উচিত। যেভাবে ওসামা বিন লাদেনকে হত্যার পর অ্যামেরিকা বিশ্বের সামনে প্রমাণ দিয়েছিল।"

অভিনন্দন বর্তমানকে দেশে ফেরানোর জন্য ইমরান খানকে ধন্যবাদ জ্ঞাপন করেন দিগ্বিজয়। বলেন, "ভারতীয় বায়ুসেনার অফিসারকে দেশে ফিরিয়ে কীভাবে ভালো প্রতিবেশী দেশ হওয়া যায় তার পথ দেখিয়েছে পাকিস্তান। তাই আমি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে অভিনন্দন জানাতে চাই। পাশাপাশি এখন হাফিজ় সইদ ও মাসুদ আজ়হারকে ভারতের হাতে তুলে দিয়ে তারা সাহস দেখাক।"

ABOUT THE AUTHOR

...view details