পশ্চিমবঙ্গ

west bengal

হাথরসে নির্যাতিতার বাড়িতে কোরোনা আক্রান্ত AAP বিধায়ক, মামলা দায়ের

By

Published : Oct 7, 2020, 1:24 PM IST

ভিডিয়ো পোস্ট করার পরেই শুরু হয় বিতর্ক । কোরোনা আক্রান্ত হওয়ার 6 দিনের মাথায় তিনি কি করে বাড়ি থেকে বের হলেন ? বিধায়কের কোরোনা রিপোর্ট নেগেটিভ এসেছিল কি না সে বিষয়ে কিছু জানা যায়নি ।

Hathras gang rape case
Hathras gang rape case

হাথরাস, 7 অক্টোবর : কোরোনা আক্রান্ত বিধায়ক । রিপোর্ট আসার ঠিক 6 দিনের মাথাতেই দেখা করতে গেলেন হাথরসের নির্যাতিতার বাড়ি । খবর প্রকাশ্যে আসতেই দিল্লির AAP বিধায়ক কুলদীপ কুমারের বিরুদ্ধে এপিডেমিক ধারায় মামলা দায়ের করা হয় ।

জানা গিয়েছে, 29 সেপ্টেম্বর কোরোনায় আক্রান্ত হন তিনি । টুইটে কোরোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই জানান বিধায়ক । তিনি লেখেন, "গত দুদিন ধরে জ্বর রয়েছে । আমার কোরোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে । এখন হোম আইসোলেশনেই রয়েছি । গত 2 থেকে 3 এর মধ্যে যারা আমার সঙ্গে দেখা করেছেন তাঁরা কোরোনা পরীক্ষা করিয়ে নেবেন ।"

কোরোনা পরীক্ষার রিপোর্ট আসার 6 দিন পরেই তিনি হাথরসে নির্যাতিতার বাড়িতে যান । সেখানে পরিবারের লোকেদের সঙ্গে দেখা করেন তিনি । অক্টোবরের 5 তারিখ একটি ভিডিয়ো পোস্ট করেন । সেখানে তিনি লেখেন, "হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে এলাম । সেখানকার পরিবেশ তাঁদের কাছে ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে । উত্তরপ্রদেশে কোনও আইন নেই । সেখানে জঙ্গল রাজ চলছে ।"

ভিডিয়ো পোস্ট করার পরেই শুরু হয় বিতর্ক । কোরোনা আক্রান্ত হওয়ার 6 দিনের মাথায় তিনি কী করে বাড়ি থেকে বের হলেন ? বিধায়কের কোরোনা রিপোর্ট নেগেটিভ এসেছিল কি না সে বিষয়ে কিছু জানা যায়নি । এরপরেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয় । এ বিষয়ে হাথরসের SP বলেন, "ওই বিধায়কের বিরুদ্ধে এপিডেমিক ধারায় মামলা দায়ের করা হয়েছে । "

29 সেপ্টেম্বর দিল্লির এক হাসপাতালে মৃত্যু হয় হাথরসের নির্যাতিতার । এরপরই কংগ্রেস সহ বিরোধীরা যোগী সরকারের বিরুদ্ধে পথে নামে । নির্যাতিতার বাড়িতে গিয়ে দেখা করেন রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি সহ কংগ্রেস নেতৃত্ব । নির্যাতিতার বাড়িতে যান CPI(M) নেতৃত্বও । অপরদিকে, হাথরসকাণ্ডে ইতিমধ্যেই CBI তদন্তের নির্দেশ দিয়েছে যোগী সরকার ।

ABOUT THE AUTHOR

...view details