পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 30, 2020, 12:44 AM IST

ETV Bharat / bharat

মুম্বইয়ের কোয়ারানটিন সেন্টারে বৃদ্ধের মৃত্যুর প্রতিবাদে সরব BJP

মুম্বইয়ের MMRDA কোয়ারানটিন সেন্টারে 75 বছর বয়সি এক বৃদ্ধের মৃত্যুর প্রতিবাদে সরব হল BJP।

BJP MUMBAI
BJP MUMBAI

মুম্বই, 29 জুন : মুম্বইয়ের পোয়াইয়ে কোয়ারানটিন সেন্টারে বৃদ্ধের মৃত্যুর বিচার চেয়ে প্রতিবাদে সরব হল রাজ্য BJP। রবিবার রাতে মুম্বইয়ের MMRDA কোয়ারানটিন সেন্টারে মৃত্যু হয় 75 বছর বয়সি এক বৃদ্ধের।

ভান্দুপের বাসিন্দা পরশুরাম যাদবের স্ত্রী সম্প্রতি কোরোনায় আক্রান্ত হন । তিনি বর্তমানে কুরলা ভাবা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্ত্রী কোরোনা আক্রান্ত হওয়ার পরই পরিবারের চার সদস্য সহ পরশুরাম যাদব কোয়ারানটিন সেন্টারে ভরতি হন। সেখানেই তাঁর মৃত্যু হয়।

মৃতের পরিবারের বক্তব্য, পরশুরাম যাদবের জ্বর, সর্দি-কাশি এবং শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানোর পরও তাঁকে হাসপাতালে ভরতি করানো হয়নি । তাঁর কোরোনা পরীক্ষা করানো হলেও এখনও অবধি সেই রিপোর্ট পাওয়া যায়নি।

পরিবারের তরফে চেষ্টা করা হলেও ওই বৃদ্ধকে হাসপাতালে ভরতি করানো যায়নি । রবিবার রাত ন'টা নাগাদ তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং কোয়ারানটিন সেন্টারেই মারা যান। আজ সকালে তাঁর মৃতদেহ ঘাটকোপার শ্মশানে নিয়ে গিয়ে সৎকার করা হয়।

এই ঘটনার পরই প্রতিবাদে ও বিচারের দাবিতে সরব হয় মহারাষ্ট্র BJP। দলের রাজ্য সহ প্রেসিডেন্ট কিরিত সোমাইয়া BMC কর্তৃপক্ষকে লেখা একটি চিঠিতে লেখেন , পরপর দু'দিনে একই ভাবে কোয়ারানটিন সেন্টারে দুই ব্যক্তির মৃত্যু হল । জানা গেছে, এর আগে শিবদাস কাম্বলে নামক এক ব্যক্তির কোয়ারানটিন সেন্টারে মৃত্যু হয় । যদিও BMC-র তরফে গাফিলতির অভিযোগ অস্বীকার করা হয়েছে।

দেশে কোরোনা সংক্রমণ সবথেকে বেশি মহারাষ্ট্রে। বর্তমানে আক্রান্তের মোট সংখ্যা 1 লাখ 64 হাজার 626। মৃত্যু হয়েছে 7 হাজার 429 জনের । বর্তমানে মুম্বইয়ে সরকারি কোয়ারানটিনে রয়েছে মোট 1 লাখ 34 হাজার 453 জন।

ABOUT THE AUTHOR

...view details