পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 5, 2020, 3:31 PM IST

ETV Bharat / bharat

370 ধারার বর্ষপূর্তি, অনন্তনাগে পতাকা উত্তোলন BJP নেত্রীর

আজ 370 ধারা প্রত্যাহারের বর্ষপূর্তিতে কোনওকম অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই বিভিন্ন এলাকায় চলছে পুলিশি টহলদারি । তারমধ্যেই দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের লাল চকে পতাকা উত্তোলন করেন BJP নেত্রী রুমিসা রফিক ।

BJP leader hoists tricolour
অনন্তনাগে পতাকা উত্তোলন

অনন্তনাগ, 5 অগাস্ট : জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহারের আজ বর্ষপূর্তি ৷ শুধু 370 ধারা প্রত্যাহারই নয়, এই দিন দু'টি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করা হয় এই রাজ্যকে ৷ ঐতিহাসিক এই সিদ্ধান্তের এক বছর পূর্ণ হওয়ায় কাশ্মীরের অনন্তনাগের লাল চকে পতাকা উত্তোলন করলেন স্থানীয় এক BJP নেত্রী । তাঁর কথায়, এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন কারণ এইদিনই ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ । তখনও BJP এই সিদ্ধান্তকে সমর্থন করেছে । আজও করছে ।

2019-এ আজকের দিনে লোকসভায় বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহারের কথা বলেন । প্রস্তাবটি পাশ হয়ে যায় লোকসভায় । কারফিউ জারি হয় এরাজ্যে । ঘরবন্দী করা হয় মেহবুবা মুফতি, ফারুক আবদুল্লা ও ওমর আবদুল্লাকে । বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট । আজ 370 ধারা প্রত্যাহারের বর্ষপূর্তিতে কোনওকম অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই বিভিন্ন এলাকায় চলছে পুলিশি টহলদারি । তারমধ্যেই দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের লাল চকে পতাকা উত্তোলন করেন BJP নেত্রী রুমিসা রফিক ।

দেখুন কী বললেন BJP নেত্রী

পতাকা উত্তোলনের পর তিনি বলেন, "370 ধারা প্রত্যাহারের পর মহিলারা তাঁদের যোগ্য অধিকার পেয়েছেন । এই সিদ্ধান্তের ফলে উন্নয়নের পথ প্রশস্থ হয়েছে । BJP কাশ্মীর এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছিল । এই দল প্রথম থেকেই সবার সঙ্গে ও সবার উন্নয়নে বিশ্বাস করে । আর দেশে এক প্রধান, এক পতাকা ও এক সংবিধানে বিশ্বাস করে ।"

তিনি আরও বলেন, "বিধানসভায় তিনজনের বেশি কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না কোরোনার জন্য । সকলের কাছে আবেদন জানানো হচ্ছে দয়া করে কেউ ঘর থেকে বের হবেন না এবং আইন অমান্য করবেন না ।"

ABOUT THE AUTHOR

...view details