পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 21, 2020, 8:24 PM IST

ETV Bharat / bharat

শর্তসাপেক্ষে দিল্লি ঢুকতে পারবেন ভীম সেনা প্রধান, জানাল আদালত

15 জানুয়ারি 25 হাজার টাকা,  চার সপ্তাহ দিল্লিতে ঢুকতে পারবেন না ও ধরনায় বসতে পারবেন না এই শর্তে জামিন পান চন্দ্রশেখর । জামিনের শর্ত পুনর্বিবেচনা করার জন্য আদালতের দ্বারস্থ হন চন্দ্রশেখর ।

Chandrashekhar
চন্দ্রশেখর

দিল্লি, 21 জানুয়ারি : শর্তসাপেক্ষে ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজ়াদকে দিল্লিতে ঢোকার অনুমতি দিল আদালত । আজ দিল্লির তিস হাজ়ারি আদালত এই নির্দেশ দিয়েছে । এর আগে চার সপ্তাহ দিল্লিতে ঢুকতে পারবেন না এই শর্তে চন্দ্রশেখরকে জামিন দিয়েছিল আদালত । জামিনের শর্ত পুর্নবিবেচনার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ভীম সেনা প্রধান । আজ সেই আবেদন বিবেচনা করে আদালত এই নির্দেশ দিল ।

মিছিলের অনুমতি না থাকা সত্ত্বেও 20 ডিসেম্বর জামা মসজিদ থেকে যন্তর-মন্তর পর্যন্ত মিছিল করে ভীম সেনা । পুলিশের চোখে কার্যত ধুলো দিয়ে সেই মিছিলের নেতৃত্ব দেন চন্দ্রশেখর । পুলিশ ওঁত পেতে থাকলেও চন্দ্রশেখর মিছিলে মিশে যাওয়ায় তাঁকে ধরতে পারেনি । পরে অবশ্য তাঁকে আটক করে পুলিশ । কিন্তু ভ্যানে তোলার আগেই ফের হাত ফসকে চন্দ্রশেখর মিশে যান মিছিলে । শেষ পর্যন্ত 21 ডিসেম্বর সকালে চন্দ্রশেখরকে আটক করা হয় । পরে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ । রাখা হয় তিহার জেলে ।

15 জানুয়ারি 25 হাজার টাকা, চার সপ্তাহ দিল্লিতে ঢুকতে পারবেন না ও ধরনায় বসতে পারবেন না এই শর্তে জামিন পান চন্দ্রশেখর । জামিনের শর্ত পুনর্বিবেচনা করার জন্য আদালতের দ্বারস্থ হন চন্দ্রশেখর । আদালত দিল্লি পুলিশকে নির্দেশ দেয় চন্দ্রশেখরের দিল্লির ঠিকানা যাচাই করে দেখার জন্য ৷ তারপর আজ আদালত জানায়, দিল্লি পুলিশের DCP (অপরাধ)-কে জানিয়ে এবং আরও কিছু শর্ত মেনে দিল্লিতে ঢুকতে পারবেন চন্দ্রশেখর । 21 জানুয়ারি চন্দ্রশেখরের বিরুদ্ধে চলা মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ৷

ABOUT THE AUTHOR

...view details