পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 10, 2019, 3:59 PM IST

Updated : Jun 10, 2019, 4:36 PM IST

ETV Bharat / bharat

বাংলার পরিস্থিতি কী ? প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে জানালেন রাজ্যপাল

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মৌখিকভাবে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে জানালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী ।

ফাইল ফোটো

দিল্লি, 10 জুন : সৌজন্য সাক্ষাৎ ছিল । এর মাঝেই উঠে এল সন্দেশখালি প্রসঙ্গ । রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মৌখিক ভাবে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে জানালেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী । তবে, তিনি কোনও রিপোর্ট জমা দেননি । সূত্রের খবর, স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বাংলার পরিস্থিতি নিয়ে 'উদ্বেগ' প্রকাশ করা হয়েছে ।

লোকসভা নির্বাচনের পরও রাজ্যে রাজনৈতিক সংঘর্ষ অব্যাহত । ভাটপাড়া, কাঁকিনাড়া, নিমতা, খেজুরি ও সবশেষে সন্দেশখালি । শনিবার বিকেলে তৃণমূল-BJP সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর 24 পরগনার এই এলাকা । চলে গুলি । উভয়পক্ষের 3 জনের মৃত্যু হয় । এখানেই শেষ নয়, মৃতদেহ কলকাতায় সৎকার করতে চাইলে BJP ও পুলিশের মধ্যে বচসা বাঁধে । প্রশাসনের চাপে পিছু হটলেও, গণতন্ত্রের হত্যা চলছে এই অভিযোগ তুলে আজ রাজ্যে কালা দিবস পালন করছে BJP । সেই সঙ্গে বসিরহাট বনধের ডাক দেওয়া হয় ।

এরই মধ্যে আজ দিল্লিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে 'সৌজন্য' সাক্ষাৎ করেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী । সেখানে তিনি এরাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদি ও অমিত শাহকে ওয়াকিবহাল করেন ।

এই সংক্রান্ত খবর :একরাতেই সন্দেশখালিতে শ্মশানের নিস্তব্ধতা !

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর একটি সংবাদমাধ্যমের মুখোমুখি হন রাজ্যপাল । সেখানে প্রশ্নের জবাবে তিনি বলেন, "প্রত্যেকটি রাজনৈতিক দল ও সংগঠনের কাছে শান্তি বজায় রাখার আবেদন করছি ।" এদিকে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ষড়যন্ত্র করে সরকার ফেলার চেষ্টা হচ্ছে । এবিষয়ে রাজ্যপাল বলেন, "উনি কী বললেন তাতে এসে যায় না । আমি সৌজন্য সাক্ষাৎ করেছি । কোনও রিপোর্ট জমা দিইনি । মৌখিকভাবে যা জানানোর জানিয়েছি ।"

এই সংক্রান্ত খবর :দেহ আনা গেল না কলকাতায়, সন্দেশখালিতেই সৎকার

এই সংক্রান্ত খবর :হিংসা, মৃত্যু, সন্ত্রাস ; একনজরে রক্তাক্ত সন্দেশখালি

Last Updated : Jun 10, 2019, 4:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details