পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 1, 2020, 11:32 AM IST

ETV Bharat / bharat

লকডাউন অমান্য, এখনও পর্যন্ত মহারাষ্ট্রে গ্রেপ্তার প্রায় 17 হাজার

মহারাষ্ট্রেও লকডাউন সফল করতে কড়া হয়েছে পুলিশ । তারই ফলস্বরূপ এখনও পর্যন্ত লকডাউন অমান্য করার জন্য 16 হাজার 962 জনকে গ্রেপ্তার করেছে মহারাষ্ট্র পুলিশ ।

Maharashtra Police
মহারাষ্ট্র পুলিশ

মুম্বই, 1 মে : কোরোনা সংক্রমণ রোধে লকডাউন ঘোষণা করা হয়েছে । কিন্তু অনেকেই লকডাউন অমান্য করছে । প্রশাসনের তরফে প্রচার সত্ত্বেও লকডাউনের নিয়ম মেনে ঘরে থাকতে নারাজ মানুষ । তাই বিভিন্ন রাজ্যে কড়া পদক্ষেপ নিচ্ছে পুলিশ । গ্রেপ্তার করা হচ্ছে লকডাউন অমান্যকারীদের । মহারাষ্ট্রেও লকডাউন সফল করতে কড়া হয়েছে পুলিশ । তারই ফলস্বরূপ এখনও পর্যন্ত লকডাউন অমান্য করার জন্য 16 হাজার 962 জনকে গ্রেপ্তার করেছে মহারাষ্ট্র পুলিশ ।

মহারাষ্ট্র পুলিশ কর্তৃপক্ষের তরফে জানানো হয়, এখনও পর্যন্ত রাজ্যে 85 হাজার 586 জনের বিরুদ্ধে লকডাউন অমান্য করার জন্য মামলা দায়ের হয়েছে । তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 188 ধারায় মামলা দায়ের করেছে । পাশাপাশি লকডাউন অমান্য করে অবৈধভাবে যান চলাচলের অপরাধে 1 হাজার 237 টি মামলা দায়ের করেছে পুলিশ । 50 হাজারের বেশি যানবাহন বাজেয়াপ্ত করা হয়েছে । একইসঙ্গে পুলিশকে হেনস্থা করার অপরাধে এখনও পর্যন্ত 167 টি মামলা দায়ের হয়েছে ও 580 জন অভিযুক্ত গ্রেপ্তার হয়েছে । লকডাউনে নিয়ম লঙ্ঘন করে অপরাধ করার জন্য মহারাষ্ট্র পুলিশের কাছে জরিমানা জমা পড়েছে 3.02 কোটি ।

লকডাউন হওয়া সত্ত্বেও অন্যান্য রাজ্যের মতো মহারাষ্ট্র পুলিশও কাজ করে চলেছে । যার জেরে অনেক পুলিশ আধিকারিক, অফিসার কোরোনায় আক্রান্ত হয়েছেন । মহারাষ্ট্র পুলিশ কর্তৃপক্ষ জানায়, এখনও পর্যন্ত 161 জন পুলিশ আধিকারিক কোরোনায় আক্রান্ত হয়েছেন । তাঁদের মধ্যে 21 জন পুলিশ অফিসার । এতো কিছুর পরেও মহারাষ্ট্রে অনেকেই নিজেদের কোয়ারানটিনের মেয়াদ শেষ না করেই সকলের সঙ্গে মেলামেশা করছে । এই অপরাধেও 622 জনকে আটক করেছে মহারাষ্ট্র পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details