পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 23, 2019, 10:58 PM IST

ETV Bharat / bharat

কোনও পরিস্থিতিতেই NRC সমর্থন করবে না অন্ধ্রপ্রদেশ : জগনমোহন রেড্ডি

পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশার পর এবার অন্ধ্রপ্রদেশ । কোনও পরিস্থিতিতেই NRC সমর্থন করে না অন্ধ্রপ্রদেশ ৷ আজ একথা জানান মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি ।

ছবি
ছবি

অমরাবতী, 23 ডিসেম্বর : মমতা বন্দ্যোপাধ্যায়, নীতীশ কুমার, নবীন পটনায়েকরা আগেই জানিয়ে দিয়েছিলেন রাজ্যে NRC হতে দেবেন না । এবার সেই পথেই হাঁটলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি । তাঁর স্পষ্ট বার্তা, কোনও পরিস্থিতিতেই NRC হবে না অন্ধ্রপ্রদেশে ।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় উত্তাল দেশের একাধিক রাজ্য । বলা বাহুল্য তার প্রভাব পড়েছে রাজনীতিতেও । এমন কী ঝাড়খণ্ডে BJP-র এই অবস্থার জন্য NRC, CAA-কেই দায়ি করছে রাজনৈতিক মহলের একাংশ । কয়েকদিন আগেই সংসদের দুই কক্ষে জগনমোহনের দল YSR কংগ্রেসের সাংসদরা সমর্থন করেছিলেন নাগরিকত্ব সংশোধনী বিলকে । কিন্তু আজ জগনমোহন রেড্ডির বক্তব্য কোথাও যেন নাড়া দিল গেরুয়া শিবিরকে ।

আজ কাপাডায় এক সাংবাদিক বৈঠকে জগনমোহন রেড্ডি বলেন, "NRC নিয়ে আমার সংখ্যালঘুরা ভাইরা জিজ্ঞাসা করছিলেন । আমি স্পষ্ট করে দিতে চাই, আমরা NRC-র বিরোধিতা করি । কোনও পরিস্থিতিতেই এটিকে সমর্থন করে না অন্ধ্রপ্রদেশ ।"

এবিষয়ে, তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের বক্তব্য, "চিন্তার কোনও কারণ নেই । বৈধ নাগরিকদের সুরক্ষা দেবে সরকার । যখন NRC বাস্তবায়িত হবে তখন বাকি কথা বলা যাবে ।"

এর আগে জগনমোহন রেড্ডি ও গেরুয়া শিবিরের মধ্যে তেমন কোনও তিক্ততা দেখা যায়নি । লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখাও করেন জগনমোহন । এমন কী তাঁর দলের সাংসদরাও নাগরিকত্ব সংশোধনী বিলকে সমর্থন করেছিলেন । এই মন্তব্যে তাহলে কি কোথাও চিড় ধরল সেই সম্পর্কে, এই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে ।

ABOUT THE AUTHOR

...view details