পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 7, 2019, 6:44 PM IST

Updated : Aug 7, 2019, 7:08 PM IST

ETV Bharat / bharat

কাশ্মীরে ডোভালের জনসংযোগ, রাস্তায় স্থানীয়দের সঙ্গে সারলেন আহার

আজ শোপিয়ানে স্থানীয়দের সঙ্গে রাস্তায় কথা বলতে দেখা যায় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে ।

DGP দিলবাগ সিংয়ের উপস্থিতিতে পুলিশকর্মীদের সঙ্গে দেখা করেন অজিত ডোভাল

শ্রীনগর, 7 অগাস্ট : 370 ধারা প্রত্যাহারের পর বিরোধীদের সব থেকে বড় প্রশ্ন ছিল, কাশ্মীরিদের বন্দী করে কী ভাবে বোঝানো হবে যে এই সিদ্ধান্ত তাদের ভালোর জন্য । সেই কাজেই নেমে পড়লেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল । আজ শোপিয়ানে স্থানীয়দের সঙ্গে রাস্তায় কথা বলতে দেখা যায় তাঁকে । পাশাপাশি রাস্তার পাশেই খাওয়ার বন্দোবস্ত করা হয় । যেখানে স্থানীয়দের সঙ্গে খাবারের প্লেট হাতে দেখা যায় ডোভালকে ।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ফলে উদ্ভূত পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লি থেকে শ্রীনগর পৌঁছেছেন গতকালই । 370 ধারা প্রত্যাহার হতেই কংগ্রেস সহ বিরোধীদের অভিযোগ ছিল, 370 ধারা একসূত্রে বেঁধে রেখেছিল জম্মু ও কাশ্মীরকে ৷ এই ধারা প্রত্যাহার করে জম্মু ও কাশ্মীরকে বন্ধনহীন করে দিল কেন্দ্রীয় সরকার ৷

কেন্দ্রের নয়া সিদ্ধান্তের জেরে সাধারণ মানুষকে আগামী দিনে যাতে সমস্যার মুখে না পড়তে হয়, তা নিশ্চিত করাই সরকারের প্রধান লক্ষ্য । আর সেই লক্ষ্য পূরণ করতেই রাস্তায় নেমে জনসংযোগ করলেন অজিত ডোভাল । মত বিশেষজ্ঞদের । রাস্তায় নেমে জনসংযোগ করার মাধ্যমে সরকার ও জম্মু ও কাশ্মীরের মানুষের বন্ধন দৃঢ় করার পথে এগোচ্ছেন ডোভাল ।

DGP দিলবাগ সিংয়ের উপস্থিতিতে পুলিশকর্মীদের সঙ্গে দেখা করেন অজিত ডোভাল

এদিকে সামনেই ইদ। তবে গোয়েন্দা রিপোর্ট, কাশ্মীরে নতুন করে উত্তেজনা তৈরি করে পাকিস্তান প্ররোচনা জোগানোর জন্য মুখিয়ে আছে । এই বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে কেন্দ্রকে । আইনশৃঙ্খলা সংক্রান্ত যে কোনও সমস্যা কড়া হাতে দমনের জন্য উপত্যকায় বিপুল সংখ্যক বাহিনী মোতায়েন করা হয়েছে । সব দিক মাথায় রেখেই 144 ধারা জারি রাখার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে সরকারকে । আর সেই কারণেই পরিস্থিতি খতিয়ে দেখতে মাঠে নেমেছেন স্বয়ং ডোভাল ।

এদিকে স্থানীয়দের সঙ্গে জনসংযোগের আগে DGP দিলবাগ সিংয়ের উপস্থিতিতে পুলিশকর্মীদের সঙ্গে দেখা করেন । পরে কর্তব্যরত নিরাপত্তারক্ষীদের সঙ্গেও দেখা করে পরিস্থিতি খতিয়ে দেখেন অজিত ডোভাল ।

Last Updated : Aug 7, 2019, 7:08 PM IST

ABOUT THE AUTHOR

...view details