পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

মুম্বইয়ে গ্রেপ্তার দাউদ ঘনিষ্ঠ

2015 সালে ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে রিয়াজ়কে গ্রেপ্তার করা হয়েছিল । বেআইনিভাবে দুটি পাসপোর্ট রাখার অভিযোগ ছিল আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ঘনিষ্ঠ ভাটির বিরুদ্ধে । অভিবাসন ও নিরাপত্তা সংক্রান্ত চেকিংয়ের সময় গ্রেপ্তার করা হয় তাঁকে সেই সময় । তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত দুটি পাসপোর্টে দু ধরনের তথ্য পাওয়া গেছিল, এমনটাই জানিয়েছে পুলিশ ।

By

Published : Jul 2, 2019, 8:09 PM IST

দাউদ ইব্রাহিম (ফাইল ছবি)

মুম্বই, 2 জুলাই : ডনের সাগরেদ পাকড়াও । আজ আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ অনুচরকে গ্রেপ্তার করল মুম্বই পুলিশ । পুলিশের খাতায় মোস্ট ওয়ান্টেড তালিকায় ছিল সেও । আজ মুম্বই পুলিশের অপরাধদমন বিভাগের অফিসাররা রিয়াজ় ভাটি নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করল আজ ।

2015 সালে ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে রিয়াজ়কে গ্রেপ্তার করা হয়েছিল । বেআইনিভাবে দুটি পাসপোর্ট রাখার অভিযোগ ছিল আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ঘনিষ্ঠ ভাটির বিরুদ্ধে । অভিবাসন ও নিরাপত্তা সংক্রান্ত চেকিংয়ের সময় গ্রেপ্তার করা হয় তাঁকে সেই সময় । তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত দুটি পাসপোর্টে দু ধরনের তথ্য পাওয়া গেছিল, এমনটাই জানিয়েছে পুলিশ । দক্ষিণ আফ্রিকায় জোহানেসবার্গে দাউদ ঘনিষ্ঠদের একটি বৈঠকে সে সময় যাওয়ার কথা ছিল তাঁর । মুম্বইয়ে ডি কোম্পানির প্রসার নিয়েও আলোচনার কথা উঠে আসে তখন ।

2007 ও 2008 সালে খান্ডালা গুলি কাণ্ডে নাম জড়ায় দাউদ ঘনিষ্ঠ ভাটির । 2009 সালে মালাডে জমি অধিগ্রহণেও নাম জড়ায় তাঁর । হাওয়ালা কেলেঙ্কারির পাণ্ডা ভাটি দাউদের ডি কোম্পানির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত । পুলিশের দাবি, দাউদের টাকা এখনও হাওয়ালায় বিনিযোগ করছে ভাটি ।

ABOUT THE AUTHOR

...view details