পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 13, 2020, 10:36 AM IST

ETV Bharat / bharat

লকডাউন : আহমেদাবাদে পুলিশকর্মীদের উপর পুষ্পবৃষ্টি

এ এক অন্য চিত্র । মারধর, হাত কেটে নেওয়া বা ইট ছোড়ার একদম উলটো । লকডাউনে সাধারণ মানুষের সেবায় যাঁরা কাজ করছেন সেই সব পুলিশকর্মীকে মারধর নয়, হাততালি দিয়ে, ফুল ছড়িয়ে সম্মান জানালেন আহমেদাবাদের শাহ-ই-আলম এলাকার মানুষজন ।

Ahmedabad
আহমেদাবাদ

আহমেদাবাদ, 13 এপ্রিল : সংক্রমণের ভয় ও লকডাউনের জেরে আপাতত গৃহবন্দী সাধারণ মানুষ । খুব প্রয়োজন না হলে কেউ বাড়ির বাইরে পা রাখছেন না । এই পরিস্থিতিতে রাস্তায় দাঁড়িয়ে যাঁরা তাঁদের সচেতন করছেন, সেই পুলিশকর্মীদের উদ্দেশে কৃতজ্ঞতা জানালেন আহমেদাবাদের শাহ-ই-আলম এলাকার মানুষজন । পুলিশকর্মীদের উপর পুষ্পবৃষ্টি করে ও হাততালি দিয়ে কৃতজ্ঞতা জানানো হল।

লকডাউনের 20 নম্বর দিন । সাধারণ মানুষ গৃহবন্দী হলেও রেহাই নেই জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের । কোরোনা ভয় কাটিয়েই দিন-রাত মানুষের সেবা করছেন তাঁরা । এই 20 দিনে নানান ঘটনার সম্মুখীন হতে হয়েছে তাঁদের । বিশেষ করে মানুষকে ঘরমুখী করতে রীতিমতো লড়তে হচ্ছে পুলিশ প্রশাসনকে । কোথাও ইটবৃষ্টি, কোথাও পুলিশকর্মীর হাত কেটে নেওয়া, কোথাও তাঁদের গায়ে থুতু ছিটিয়ে দেওয়া তো কোথাও মারধরের ঘটনা সামনে এসেছে । তবে , আহমেদাবাদের এ চিত্র আলাদা । যাঁরা পরিবার ছেড়ে মানুষের ভালোর জন্য দিন-রাত পরিশ্রম করছেন, তাঁদের সম্মান জানালেন আহমেদাবাদের মানুষজন । বোঝালেন এই মানুষগুলি না থাকলে এতটা ভালোও বোধহয় থাকা যেত না ।

জনতা কারফিউর দিন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত প্রত্যেকের কাজকে, পরিশ্রমকে সম্মান জানানোর জন্য দেশবাসীকে আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী । সেই রবিবার গোটা দেশ এক হয়ে জরুরি পরিষেবায় যুক্ত মানুষকে স্যালিউট জানিয়েছিল। কিন্তু তারপর, চিত্রটা পালটায় । নিজেদের কাজে বাধা পেয়ে পুলিশের বিরুদ্ধেই আক্রমণাত্মক হয়ে উঠেছেন বহু মানুষ । একে একে দেশের বিভিন্ন প্রান্ত থেকে যখন পুলিশের বিরুদ্ধে সাধারণ মানুষের উগ্রতার মনোভাব সামনে আসছে, ঠিক তখনই এই ঘটনা প্রমাণ করে দিল একাংশ মানুষ সচেতন, কৃতজ্ঞও।

ABOUT THE AUTHOR

...view details