পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

ওড়িশায় বড় চমক BJP-র, চারবারের BJD সাংসদ এলেন দলে

চারবারের BJD সাংসদ তিনি। এবার ওড়িশায় বড় চমক দিয়ে তাঁকে দলে টানল BJP।

By

Published : Mar 5, 2019, 12:42 AM IST

বৈজয়ন্ত জয় পান্ডা

দিল্লি, ৫ মার্চ : BJP-তে যোগ দিলেন বৈজয়ন্ত জয় পান্ডা। গতবছর তিনি বিজু জনতা দল (BJD) ছাড়েন। BJP-তে যোগদানের পর জয় বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দলীয় সভাপতি অমিত শাহর নেতৃত্বকে শ্রদ্ধা করি।"

গতবছর মে মাসে BJD ছাড়েন জয়। চারবারের সাংসদের সঙ্গে মতের মিল হচ্ছিল না BJD প্রধান নবীন পটনায়েকের। যদিও একসময় নবীনের কাছের মানুষ হিসেবেই পরিচিত ছিলেন। পরে তাঁকে ষড়যন্ত্র করে সরিয়ে দেওয়া হয় বলে মন্তব্য করেছিলেন জয়। অভিযোগ এনেছিলেন, দলেরই অন্য গোষ্ঠীর বিরুদ্ধে। এদিকে, BJP-তে যোগ দেওয়ার পর জয় বলেন, "আমি মনে করি, প্রধানমন্ত্রী ও অমিত শাহর নেতৃত্বদান দেশের জন্য গুরুত্বপূর্ণ। তাঁরা সঠিক পথেই দেশকে চালনা করবেন।"

রাজনৈতিক মহলের একাংশের মতে, ওড়িশায় লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগে জয় পান্ডার BJP-তে যোগদান নিঃসন্দেহে তাদের মনোবল বাড়াবে। তবে, BJD নেতৃত্ব জানাচ্ছে, জয়ের দলবদলে কিছু এসে যাবে না। কারণ, "নবীন পটনায়েকের সমর্থন ছাড়া তিনি জিততে পারতেন না।"

ওড়িশায় ২১টি লোকসভা আসন। ২০১৪ সালে ২০টি আসনে জয়লাভ করে BJD। BJP-র দখলে ছিল মাত্র ১টি আসন। বিধানসভা নির্বাচনে ১৪৭ আসনের মধ্যে BJD-র দখলে আছে ১১৭টি আসন।

ABOUT THE AUTHOR

...view details