পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 28, 2020, 3:23 PM IST

ETV Bharat / bharat

প্রশাসনের তৎপরতায় মায়ের কাছে শিশু

লকডাউনে অন্য শহরে আটকে পড়েছিল পাঁচ বছরের খুদে । আর মা ছিল গ্রামে । প্রশাসনের সহায়তায় মায়ের কাছে পৌঁছাল ওই খুদে ।

Darshini reached home
বাড়িতে পরিবারের সঙ্গে দর্শিনী

সিবামগ্গা(কর্নাটক), 28 এপ্রিল : চিকিৎসার জন্য আত্মীয়দের সঙ্গে গেছিল অন্য শহরে । কিন্তু হঠাৎই শুরু হয়ে যায় লকডাউন । ফলে সেখানেই আটকে পড়ে পাঁচ বছরের খুদে । অন্যদিকে মা রয়েছে গ্রামে । মা-কে না পেয়ে কাঁদতে শুরু করে সে । চিকিৎসকরা জানান, এত কাঁদলে হার্টের সমস্যা বাড়তে পারে ওই শিশুর । তাই তাকে মায়ের কাছে ফেরানোর ব্যবস্থা করা হোক । এরপরই প্রশাসনের দ্বারস্থ হন ওই শিশুর মা । তারপর তাদের তৎপরতায় গতকাল মায়ের কাছে পৌঁছায় ওই খুদে ।

পাঁচ বছরের ওই খুদের নাম দর্শিনী । কর্নাটকেরই একটি গ্রাম শিবামোগ্গায় থাকে । হার্টের সমস্যায় ভুগছে সে । তাই চিকিৎসার জন্য মাকে ছাড়াই আত্মীয়দের সঙ্গে বেঙ্গালুরু গেছিল । কিন্তু লকডাউন শুরু হওয়ায় সেখানে আটকে পড়ে সে । মাকে না পেয়ে কাঁদতে শুরু করে দর্শিনী । আত্মীয়রা চিকিৎসকের সঙ্গে আলোচনা করলে তিনি জানান, যত দ্রুত সম্ভব দর্শিনীকে মায়ের কাছে ফেরানোর ব্যবস্থা করতে হবে । কারণ মাকে না পেয়ে যদি দর্শিনী কাঁদতে থাকে তাহলে তার প্রভাব হার্টে পড়বে । আর এতে দর্শিনীর শারীরিক অবস্থা আরও খারাপ হতে পারে ।

চিকিৎসকের মতামত জানার পর বেঙ্গালুরুর ডিস্ট্রিক্ট কালেক্টর শিবমূর্তির সঙ্গে যোগাযোগ করেন দর্শিনীর মা নলিনী । পুরো বিষয়টি জানান । এরপরেই ডিস্ট্রিক্ট কালেক্টর বেঙ্গালুরু থেকে ফিরতে দর্শিনীর জন্য গাড়ির ব্যবস্থা করে দেন । সেই গাড়িতে করেই গতকাল বাড়ি পৌঁছায় দর্শিনী ।

দর্শিনীর মা নলিনী বলেন, " সন্তান বাড়ি ফেরায় আমি খুব খুশি । আমাকে সাহায্য করার জন্য ডিস্ট্রিক্ট কালেক্টরকে ধন্যবাদ জানাই ।"

ABOUT THE AUTHOR

...view details