পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বিস্ফোরণের তীব্রতায় ৮০ মিটার দূরে উড়ে যায় জওয়ানের দেহ

বিস্ফোরণের মাত্রা প্রায় ১৫০ মিটার পর্যন্ত ছিল। তার জেরে ৮০ মিটার দূরে উড়ে যায় জওয়ানের দেহ

By

Published : Feb 15, 2019, 11:37 PM IST

বিস্ফোরণের পর ঘটনাস্থানের ছবি

দিল্লি, ১৫ ফেব্রুয়ারি : পুলওয়ামা আত্মঘাতী জঙ্গি হামলায় গোয়ন্দাদের হাতে নতুন তথ্য এল। CRPF সূত্রে খবর, আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ দার কনভয় পর্যন্ত গাড়ি চালিয়ে এসেছিল। তারপর বিস্ফোরণ ঘটায়।

প্রাথমিকভাবে অনুমান ছিল, ৩৫০ কেজি বিস্ফোরক ভরতি একটি স্করপিও গাড়ি কনভয়ের একটি ভ্যানে ধাক্কা মারে। যদিও সূত্রের দাবি, আদিল একটি সেডান চালাচ্ছিল। তাতে ৬০ কেজি RDX বোঝাই ছিল। বিস্ফোরণের মাত্রা প্রায় ১৫০ মিটার পর্যন্ত ছিল। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল একটি মৃতদেহ ঘটনাস্থান থেকে প্রায় ৮০ মিটার দূরে উড়ে যায়। বিস্ফোরণের তীব্রতায় জওয়ানদের দেহ ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের শনাক্ত করতে বেশ কিছুটা সময় লাগবে বলে জানিয়েছে পুলিশ।

সূত্রের খবর, বিস্ফোরকটি ছুঁচালো হওয়ায় বিস্ফোরণের মাত্রা বেশি ছিল। মানুষের শরীরের ভিতরে ঢুকে যাওয়ায় দেহের উপর প্রভাব বেশি পড়েছে। মানুষের ছিন্নভিন্ন দেহাংশ প্রায় ১০০ মিটার দূরে ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। যে ভ্যানটিতে হামলা চালানো হয়, এমনভাবে দুমড়ে গেছে যে সেটি এখন কার্যত লোহার স্তূপে পরিণত হয়েছে।

পুলিশ সূত্রে খবর, আদিলের বাড়ি ঘটনাস্থান থেকে ১০ কিলোমিটারের মধ্যেই। সে কীভাবে এত RDX পেল তা ভাবাচ্ছে গোয়ন্দাদের। বিশেষত গত কয়েক বছর জইশ-ই-মহম্মদের শীর্ষ স্থানীয় একাধিক নেতাকে খতম করা হয়েছে। তারপরও কীভাবে এত বড় হামলা চালাল আদিল, পুলিশ তা খতিয়ে দেখছে।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details