পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 22, 2020, 6:41 PM IST

ETV Bharat / bharat

কোরোনা : মাদ্রাজ় IIT-র 6 পড়ুয়ার চাকরি প্রস্তাব বাতিল

কোরোনা সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন । এই পরিস্থিতিতে মাদ্রাজ় IIT-র ছ'জন পড়ুয়ার চাকরি প্রস্তাব বাতিল করল সংশ্লিষ্ট কম্পানিগুলি ।

ছবি
ছবি

দিল্লি, 22 এপ্রিল : কোরোনা থাবায় জর্জরিত দেশের অর্থনীতি । ইতিমধ্যেই বহু কম্পানির কাজ বন্ধ হয়ে গেছে । অনেকে চাকরিও হারিয়েছেন। কেউ আবার চাকরি পেয়েও লকডাউন আর কোরোনা সংক্রমণের জেরে অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন । এই পরিস্থিতিতে চাকরির প্রস্তাব বাতিল হল মাদ্রাজ় IIT-র ছ'জন পড়ুয়ার ।

শিক্ষা মন্ত্রকের অধীনে যত প্রতিষ্ঠান রয়েছে, ইঞ্জিনিয়ারিং বিভাগ সহ সমস্ত বিভাগের মধ্য়ে প্রথম স্থানে রয়েছে মাদ্রাজ় IIT । কিন্তু দেশের এই বৃহৎ শিক্ষাপ্রতিষ্ঠানের পড়ুয়ারাও রেহাই পায়নি এই কোরোনা উদ্ভূত পরিস্থিতি থেকে । সম্প্রতি মাদ্রাজ় IIT-র ছ'জন পড়ুয়াকে চাকরি প্রস্তাব দেওয়া হয়েছিল বেশ কয়েকটি কম্পানির তরফে । কিন্তু কোরোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই দেশে লকডাউন চলছে । কয়েকদিন আগে লকডাউনের সময়সীমাও বাড়ানো হয়েছে । এই পরিস্থিতিতে ওই ছ'জন পড়ুয়ার চাকরির প্রস্তাব বাতিল করে দিয়েছে সংশ্লিষ্ট কম্পানিগুলি ।

এখনও পর্যন্ত মাদ্রাজ় IIT-র 924 জন পড়ুয়াকে 252টি কম্পানি চাকরির প্রস্তাব দিয়েছে । কিন্তু আগের বছর প্লেসমেন্টের মাধ্যমে 932 জন চাকরি পেয়েছিলেন ।

অন্যদিকে, IIT বম্বে জানাচ্ছে, এখনও পর্যন্ত কোনও চাকরির প্রস্তাব বাতিলের খবর নেই । তবে ক্যাম্পাস বন্ধ থাকায়, আপাতত প্লেসমেন্টের সমস্ত কাজ বন্ধ রয়েছে । IIT গুয়াহাটির তরফে জানানো হয়েছে, কোনও চাকরির প্রস্তাব এপর্যন্ত বাতিল করা হয়নি । তবে খবর পাওয়া গেছে বেশ কয়েকটি কম্পানি চাকরিতে যোগ দেওয়ার তারিখ পিছিয়ে দিয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details