পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 22, 2020, 7:11 PM IST

ETV Bharat / bharat

উত্তরপ্রদেশে রেলের আইসোলেশন ওয়ার্ডে কোরোনা আক্রান্ত সন্দেহে ভরতি 59 জন

উত্তরপ্রদেশে মৌ স্টেশনে রেলের কামরাগুলিকে পরিবর্তিত করে যে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে, সেখানে কোরোনা আক্রান্ত সন্দেহে ভরতি হলেন 59 জন। দেশের মোট পাঁচটি রাজ্যে আইসোলেশন ওয়ার্ডে রূপান্তরিত রেলের এই কামরাগুলিকে চিকিৎসায় সাহায্যের জন্য পাঠানো হয়েছে।

Isolation ward in railway
Isolation ward in railway

দিল্লি, 22 জুন : ভারতীয় রেলের তরফ থেকে কোরোনা ভাইরাস সংক্রমণ রোধে বেশ কিছু রেলের কামরাকে আইসোলেশন ওয়ার্ডে পরিণত করা হয়েছিল বহুদিন আগে ৷ অবশেষে রেলের সেই আইসোলেশন ওয়ার্ডগুলিতে ভরতি হলেন 59 জন ব্যক্তি।

আজ এক আধিকারিক জানান, 20 জুন উত্তরপ্রদেশের মৌ স্টেশনে 42 জন ব্যক্তিকে কোরোনায় আক্রান্ত সন্দেহে ভরতি করানো হয়। পর দিন, 21 জুন আরও 17 জনকে রেলের আইসোলেশন ওয়ার্ডে ভরতি করা হয়। ইতিমধ্যেই আট জনকে ছেড়ে দেওয়া হয়েছে। আপাতত মোট 51 জন ভারতীয় রেলের সাধারণ কোচ, যেগুলিকে আইসোলেশন ওয়ার্ডে পরিণত করা হয়েছে, সেখানে ভরতি রয়েছেন।

রেলের আইসোলেশন ওয়ার্ড

বর্তমানে দেশের পাঁচটি রাজ্যে মোট 960টি "কোভিড কেয়ার" কোচ পাঠানো হয়েছে চিকিৎসায় সাহায্যের জন্য। এই পাঁচটি রাজ্য হল দিল্লি, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, তেলাঙ্গানা ও অন্ধপ্রদেশ।

উত্তরপ্রদেশে মোট 372 টি কোচ 23 টি স্টেশনে রাখা হয়েছে। এই স্টেশনগুলি হল লখনউ, বারানসী, দিন দয়াল উপাধ্যায় জংশন, আগ্রা, ভাদোহি, কানপুর, সাহারানপুর, ফৈজাবাদ, মির্জাপুর, ঝাঁসি, ঝাঁসি ওয়ার্কশপ, নাখা জঙ্গল, সুবেদার গঞ্জ, গোন্ডা, ভাতনি, নৌতানওয়া, বাহরাইচ, মন্দুয়াডিহি, ফররুখাবাদ, বারানসী সিটি, মৌ, বরেলি সিটি এবং কাসগঞ্জ।

ABOUT THE AUTHOR

...view details