পশ্চিমবঙ্গ

west bengal

হাথরসে ভীম সেনা, RLD ও সমাজবাদী পার্টি

By

Published : Oct 4, 2020, 5:51 PM IST

Updated : Oct 4, 2020, 6:30 PM IST

হাথরসে ঢোকার মুখে আটকানো হয়েছিল ভীম সেনার প্রধান চন্দ্রশেখর আজ়াদকে । পরে তিনি নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন । সমাজবাদী পার্টির পাঁচজনের একটি প্রতিনিধি দল পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি পায় ।

সমাজবাদী পার্টি
সমাজবাদী পার্টি

লখনউ, 4 অক্টোবর : নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন চন্দ্রশেখর আজ়াদ । দেখা করলেন সমাজবাদী পার্টির পাঁচজন নেতা । আজ রাষ্ট্রীয় লোক দলের (RLD) সহ-সভাপতি জয়ন্ত চৌধুরি নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন । তবে হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করা সহজ ছিল না প্রথমেই । উত্তরপ্রদেশ প্রশাসনের বাধা পেরিয়ে শেষে পরিবারের কাছে পৌঁছায় বিরোধী দলগুলি ।

আজ হাথরসে ঢোকার মুখে আটকানো হয় ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজ়াদকে । সমাজবাদী পার্টির নেতাদেরও আটকায় উত্তরপ্রদেশ পুলিশ । সমাজবাদী পার্টির নেতাদের উপর পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ । তাঁরাও স্পষ্ট জানান, নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা না করে ফিরবেন না । শেষে পাঁচজনের একটি প্রতিনিধি দল পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি পায় ।

প্রথমদিকে হাথরসের নির্যাতিতার পরিবারের সঙ্গে কোনও বিরোধী দলকে দেখা করতে দেয়নি উত্তরপ্রদেশ প্রশাসন । প্রথমদিনই কংগ্রেস কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি হয় উত্তরপ্রদেশ পুলিশের । ধাক্কাধাক্কিতে পড়ে যান রাহুল গান্ধি । তৃণমূল সাংসদদেরও একইভাবে হাথরসে ঢোকার মুখে আটকানো হয় । তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ ওঠে ।

তবে গতকাল আবার নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যান রাহুল ও প্রিয়াঙ্কা । তাঁদের সঙ্গে কথা বলেন ।

আজ অখিলেশ যাদবের নির্দেশে সমাজবাদী পার্টির নেতারা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে যান । 11 জনের একটি প্রতিনিধ দল হাথরস যায় । কিন্তু তাদের আটকায় উত্তরপ্রদেশ পুলিশ । দুই পক্ষের ধস্তাধস্তি চলে । ব্যারিকেড সরিয়ে ঢুকতে চেষ্টা করেন SP নেতারা । কিন্তু তাঁদের ঢুকতে দেওয়া হয়নি । উলটে তাঁদের উপর পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ । কিন্তু তাঁরাও জানান, দেখা না করে কোনওভাবেই ফিরবেন না । শেষে পাঁচজনের একটি প্রতিনিধি দলকে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি দেয় প্রশাসন । রাষ্ট্রীয় লোক দলের (RLD) সহ-সভাপতি জয়ন্ত চৌধুরি নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন । তাঁদের সঙ্গে কথা বলেন ।

আটকানো হয় ভীম সেনা কর্মীদের । হাথরসের 20 কিলোমিটার আগেই ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজ়াদের গাড়ি আটকানো হয় । তাঁরা গাড়ি থেকে নেমে মিছিল করে নির্যাতিতার গ্রামের দিকে যান । শেষে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন । চন্দ্রশেখর বলেন, "আমি এই পরিবারের জন্য Y ক্যাটেগরির নিরাপত্তা চাইছি । না হলে আমি তাঁদের আমার বাড়ি নিয়ে যাব । ওঁরা এখানে সুরক্ষিত নন ।"

Last Updated : Oct 4, 2020, 6:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details