পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 30, 2020, 12:24 PM IST

ETV Bharat / bharat

কোরোনা ভাইরাস : দেশের 21 বিমানবন্দরে শুরু স্ক্রিনিং

কোরোনা ভাইরাস রুখতে দিল্লি, হায়দরাবাদ, মুম্বই, কলকাতা সহ মোট 21টি বিমানবন্দরে যাত্রীদের স্ক্রিনিং শুরু হয়েছে ৷

corona
কোরোনা

দিল্লি, 30 জানুয়ারি : কোরোনা ভাইরাস সংক্রমণ রুখতে ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ করেছে ভারত । এবার দেশের 21টি বিমানবন্দরে ওঠানামা করা যাত্রীদের স্ক্রিনিং শুরু হল । কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, এবার থেকে এই 21টি বিমানবন্দরের প্রত্যের যাত্রীর স্ক্রিনিং হবে ৷ যাত্রীদের নিরাপত্তার স্বার্থেই এই ব্যবস্থা ৷

স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশের 21টি বিমানবন্দরে এই সুবিধা পাওয়া যাবে । দিল্লি, হায়দরাবাদ, মুম্বই, কোচি, বেঙ্গালুরু, আহমেদাবাদ, অমৃতসর, কলকাতা, কোয়েম্বাতুর, গুয়াহাটি, গয়া, বাগডোরা, জয়পুর, লখনউ, চেন্নাই,তিরুবনন্তপুরম, তিরুচিরাপল্লি, বারাণসী, বিশখাপত্তনম, ভুবনেশ্বর ও গোয়ার বিমানবন্দরে যাত্রীদের ইতিমধ্যেই পরীক্ষা করা শুরু হয়েছে ।

স্বাস্থ্য এবং পরিবার উন্নয়ন মন্ত্রকের বিশেষ সচিব সঞ্জীব কুমার স্বাস্থ্য সচিবদের সঙ্গে নিয়ে গোটা বিষয়টির উপর নজর রাখছেন । উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও সিকিমের স্বাস্থ্য সচিবরা কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করেন । তাঁদের রাজ্য কোরোনা রুখতে কী কী পদক্ষেপ করেছে সেই নিয়ে সংক্ষেপে বিবরণ দেন ।

আরও পড়ুন : চিনে কোরোনায় মৃত বেড়ে 170, আক্রান্ত 7 হাজারেরও বেশি

সঞ্জীব কুমার এই বিষয়ে জানান, রাজ্যগুলিকে আরও সচেতন থাকতে হবে । স্থানীয় সংবাদমাধ্যমের সাহায্যে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা জাগাতে হবে । কোরোনা ভাইরাসের বিষয়ে সজাগ করতে হবে মানুষকে । বিমানবন্দরগুলিতেও কর্মচারীদের যাত্রীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে হবে । তাঁদের উপর সঠিক লক্ষ্য রাখতে হবে । বোঝাতে হবে এই নিরাপত্তা তাঁদের জন্যই ।

ABOUT THE AUTHOR

...view details