পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

24 ঘণ্টায় আরও 20 শিশুর মৃত্যু, বিহারে এনসেফ্যালাইটিসে মৃত বেড়ে 93

এখনও পর্যন্ত শ্রীকৃষ্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালে 76 শিশুর মৃত্যু হয়েছে । কেজরিওয়াল মাতৃসদনে 17 শিশুর মৃত্যু হয়েছে । এবং এই দুটি হাসপাতালে এখনও পর্যন্ত 115 এনসেফ্যালাইটিস আক্রান্ত রোগীর চিকিৎসা চলছে ।

By

Published : Jun 17, 2019, 9:10 AM IST

Updated : Jun 17, 2019, 9:34 AM IST

শিশুর মৃত্যু

পটনা, 17 জুন : বিহারে এনসেফ্যালাইটিস আক্রান্ত হয়ে 24 ঘণ্টায় মৃত্যু হল আরও 20 শিশুর । তথ্য বলছে, বিহারের মুজ়ফ্ফপুরসহ অন্য জেলাগুলি থেকে এনসেফ্যালাইটিস আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত 93 শিশুর মৃত্যু হয়েছে ।

রবিবার শ্রীকৃষ্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালে ( SKMCH) আসেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন । তাঁর সঙ্গে ছিলেন স্বাস্থ্য পরিবার কল্যাণ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে ও বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে । তিনি এনসেফ্যালাইটিস আক্রান্ত শিশুদের পরিবারের সঙ্গে দেখা করেন । এরপর চিকিৎসক ও জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন ।

হাসপাতালে গিয়েই এনসেফ্যালাইটিস ভয়াবহতা সম্পর্কে ওয়াকিবহল হয়ে যান হর্ষবর্ধন । হর্ষবর্ধন যে চারঘণ্টা হাসপাতালে ছিলেন তাঁর মধ্যে তিন শিশুর মৃত্যু হয়েছে । মন্ত্রী এবং অন্য প্রশাসনিক আধিকারিকরা শ্রীকৃষ্ণ মেডিকেল কলেজ ও হাসপাতাল ( SKMCH) থেকে যাওয়ার সময় এই তথ্য শুনে চমকে যান ।

হর্ষবর্ধন এনসেফ্যালাইটিস আক্রান্ত শিশুদের পরিবারের সদস্যদের বলেন, "এই রোগের মোকাবিলায় সব রকম পদক্ষেপ নেবে সরকার । সরকারের পক্ষ থেকে যতটা সম্ভব সাহায্য করা হবে ।" এরপর তিনি পটনাতে আরেকটি বৈঠক করেন ।

মুজ়ফ্ফরপুরের সিভিল সার্জেন্ট SP সিং বলেন, SKMCH-এ এখনও পর্যন্ত 76 শিশুর মৃত্য হয়েছে । কেজরিওয়াল মাতৃসদনে 17 শিশুর মৃত্যু হয়েছে । এবং এই দুটি হাসপাতালে এখনও পর্যন্ত 115 এনসেফ্যালাইটিস আক্রান্ত রোগীর চিকিৎসা চলছে ।

Last Updated : Jun 17, 2019, 9:34 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details