পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

চার মাসে দেশে কাজ হারিয়েছে 2 কোটি মানুষ, আক্রমণ রাহুলের

"বেকারত্বের সত্যিটা আড়াল করা যাবে না । দু'কোটি পরিবারের ভবিষ্যৎ অন্ধকারে ।" কেন্দ্রীয় সরকারকে আক্রমণ রাহুল গান্ধির ।

By

Published : Aug 19, 2020, 4:18 PM IST

Rahul Gandhi
Rahul Gandhi

দিল্লি, 19 অগাস্ট : লকডাউনে গত চার মাসে প্রায় দু'কোটি মানুষ চাকরি খুইয়েছেন । দেশে বেকারত্ব বাড়ছে এই সত্যিটা গোপন করা যাবে না । একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন উল্লেখ করে টুইটারে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন রাহুল গান্ধি।

কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে রাহুল গান্ধি টুইটারে লেখেন, "দুই কোটি পরিবারের ভবিষ্যৎ অন্ধকারে । ফেসবুকে ভুয়ো খবর এবং বিদ্বেষ ছড়িয়ে দেশের বেকারত্ব এবং অর্থনীতি ধ্বংস সম্পর্কে সত্যটি লুকিয়ে রাখা যাবে না ।" ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, লকডাউনের জেরে এপ্রিল থেকে প্রায় 1.89 কোটি মানুষ কাজ হারিয়েছে ।

এর আগে গতকাল রাহুল গান্ধি টুইটারে লেখেন, "পক্ষপাতিত্ব, ভুয়ো সংবাদ এবং বিদ্বেষমূলক বক্তব্যের মাধ্যমে আমরা আমাদের কঠোর উপার্জিত গণতন্ত্রকে চালিত করতে পারি না । ফেসবুকে ভুয়ো ও বিদ্বেষমূলক খবর ছড়িয়ে দেওয়া নিয়ে সকল ভারতবাসীর প্রশ্ন করা দরকার ।" এর জবাবে কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ বলেন, “যাদের রাজনৈতিক ভিত্তি সঙ্কুচিত তারাই এই প্ল্যাটফর্মগুলিতে বক্তৃতা দিয়ে প্রাধান্য পেতে চায় । মতাদর্শ নির্বিশেষে প্রত্যেকেরই নিজের মতপ্রকাশের অধিকার রয়েছে । রাহুল গান্ধি বিশ্বাস করেন যে সংস্থাই তাঁর পছন্দমতো কাজ করে না, তারাই BJP এবং RSS-এর হয়ে কাজ করছে ।”

এর আগে যুব কংগ্রেস 9 অগাস্ট থেকে দেশব্যাপী "রোজগার দো" কর্মসূচি শুরু করে । তারা একটি বিবৃতিতে জানায়, "ভারতে সর্বাধিক কর্মদক্ষ যুবক রয়েছে । সুতরাং কর্মসংস্থান দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইশু । এই কারণেই আমরা দেশজুড়ে বেকার যুবকদের আওয়াজ বাড়াতে "রোজগার দো" ক্যাম্পেন শুরুর সিদ্ধান্ত নিয়েছি ।"

ABOUT THE AUTHOR

...view details