পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

মুম্বইয়ে ভেঙে পড়া বহুতলে এখনও আটকে অনেকে, মৃত বেড়ে 14

মুম্বইয়ের ডোংরি এলাকায় একটি বহুতল ভেঙে পড়ে । সেই দুর্ঘটনায় এখনও পর্যন্ত 14 জনের মৃত্যু হয়েছে ।

By

Published : Jul 17, 2019, 8:45 AM IST

উদ্ধারকাজ

মুম্বই, 17 জুলাই : মুম্বইয়ে বহুতল ভেঙে পড়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল 14 । ধ্বংসস্তূপের নিচে এখনও 40 জনের আটকে থাকার আশঙ্কা রয়েছে । উদ্ধারকারীদের আশঙ্কা, মৃতের সংখ্যা আরও বাড়তে থাকে ।

গতকাল সকাল 11টা 40 মিনিট নাগাদ মুম্বইয়ের ডোংরিতে কেশরবাই নামে শতাব্দীপ্রাচীন একটি চারতলা বাড়ি ভেঙে পড়ে । প্রাথমিকভাবে উদ্ধারকাজে হাত লাগান স্থানীয়রা । পুলিশ, দমকল ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে উদ্ধারকাজে নামানো হয় । যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় ধ্বংসস্তূপ সরানোর কাজ । কিন্তু এলাকাটি ঘিঞ্জি হওয়ায় গাড়ি, বড় যন্ত্রপাতি বাড়িটির কাছে নিয়ে যাওয়া যাচ্ছিল না । ফলে উদ্ধারকাজ ব্যাহত হয় । উদ্ধারকারীদের সাহায্যে এগিয়ে আসেন স্থানীয়রা । মানববন্ধন করে খালি হাতে ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু করেন । রাতভর চলে উদ্ধারকাজ ।

এই সংক্রান্ত আরও খবর :মুম্বইয়ে বহুতল ভেঙে মৃত 10, আটকে অনেকে

দুর্ঘটনার পরই ঘটনাস্থানে গেছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ । তিনি বলেন, "প্রায় 100 বছরের পুরোনো ছিল বাড়িটি । 50-55 টি পরিবার ধ্বংসস্তূপে আটকে পড়ার আশঙ্কা রয়েছে । আমাদের এখন একমাত্র লক্ষ্য দ্রুত সকলকে উদ্ধার করা । "

এই সংক্রান্ত আরও খবর :মুম্বইতে ভেঙে পড়ল বহুতল, চলছে উদ্ধারকাজ

সপ্তাহখানেক আগেই প্রবল বৃষ্টির জেরে জলবন্দী ছিল এলাকাটি । তার জেরে বাড়ির ভিত দুর্বল হয়ে এই দুর্ঘটনা । যদিও দুর্ঘটনার দায় বৃহন্মুম্বই পৌরনিগমের উপর চাপিয়েছেন স্থানীয়রা । একজনের বক্তব্য, "পুরোনো বাড়ির সংস্কারের জন্য একাধিকবার পৌরনিগমের কাছে আবেদন জানানো হয়েছিল । কিন্তু, পৌরনিগম ঢিলেমি করে । পৌরনিগম ঠিক সময়ে ছাড়পত্র দিলে এই ঘটনা ঘটত না ।"

এই সংক্রান্ত আরও খবর :ধ্বংসস্তূপে আটকে থাকা দেহে তখনও রয়েছে প্রাণ, তারপর...

ABOUT THE AUTHOR

...view details