পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 12, 2022, 2:14 PM IST

ETV Bharat / bharat

Arjun Munda: অখিলের রাষ্ট্রপতি সম্পর্কে আপত্তিকর মন্তব্যের তীব্র নিন্দা কেন্দ্রীয় মন্ত্রী অর্জুনের

এবার কেন্দ্রের তফসিলি বিষয়ক মন্ত্রী অর্জুন মুণ্ডা (Union Tribal Affairs minister Arjun Munda) অখিলের রাষ্ট্রপতি সম্পর্কে আপত্তিকর মন্তব্যের তীব্র নিন্দা করলেন ৷ এই নিয়ে ইতিমধ্যে সরব হয়েছে বিজেপি নেতৃত্ব ৷

Arjun Munda
Arjun Munda

নয়াদিল্লি, 12 নভেম্বর: নন্দীগ্রামের সভা থেকে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে আপত্তিকর মন্তব্য (Controversial remarks against President) করেছেন পশ্চিমবঙ্গের মন্ত্রী অখিল গিরি (Akhil Giri) ৷ এমনটাই অভিযোগ করেছে বিজেপি (BJP) ৷ আর তাঁর এই বক্তব্যের ভিডিয়ো ইতিমধ্যে ভাইরাল সোশাল মিডিয়ায় ৷ এর বিরুদ্ধে একে একে সরব হয়েছে বিজেপি নেতৃত্ব ৷

কেন্দ্রীয় তফসিলি বিষয়ক মন্ত্রী (Union Tribal Affairs minister) অর্জুন মুণ্ডাও (Arjun Munda) শনিবার বাংলার মন্ত্রী এবং তৃণমূল নেতা অখিল গিরির এই মন্তব্যের কড়া নিন্দা করেছেন ৷ এক সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, "রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (President Droupadi Murmu) নিয়ে কুরুচিকর মন্তব্য তীব্র নিন্দনীয় । পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) উচিত অবিলম্বে এমন একজন নেতাকে তাঁর মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা ৷ এই ধরনের মন্তব্যের জন্য সকলের সামনে তাঁর ক্ষমা চাওয়া উচিত । মমতাকে এর ব্যাখা দেওয়া উচিত ।"

তিনি আরও বলেন, "পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী একজন মহিলা ৷ তাঁর মন্ত্রিসভার একজন মন্ত্রী আমাদের আদিবাসী রাষ্ট্রপতিকে নিয়ে এমন ঘৃণ্য মন্তব্য করেছেন । এটি আমাদের আন্তর্জাতিক পরিচয়কেও প্রভাবিত করেছে ৷ আর এর থেকেই স্পষ্ট যে বাংলার সরকার আদিবাসী সম্প্রদায়কে হয়রানি করে যাবে । তারা (তৃণমূল) এই সত্যিটা হজম করতে পারে না যে একজন আদিবাসী মহিলা এখন ভারতের রাষ্ট্রপতি । বিজেপি এর তীব্র নিন্দা করছে । এর শাস্তি তিনি (অখিল গিরি) পাবেন ।"

আরও পড়ুন:অখিল গিরিকে গ্রেফতার করার দাবি জানিয়ে মহিলা কমিশনের চিঠি সৌমিত্রর

উল্লেখ্য, 10 নভেম্বর নন্দীগ্রাম গোকুলনগর শহিদ মঞ্চে ভূমি উচ্ছেদ কমিটির পক্ষ থেকে শহিদ দিবস পালন করা হয় । সেই প্রতিবাদ সভাতেই অখিল গিরিকে বলতে শোনা যায়, "আমরা রূপ বিচার করি না । রাষ্ট্রপতির পদকে আমরা সন্মান করি, কিন্তু তোমার (শুভেন্দু অধিকারী ) রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?"

ABOUT THE AUTHOR

...view details