পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Amit Shah Praises Narendra Modi: ভারতকে হৃত গৌরব ফিরিয়ে দিয়েছেন নমো, মোদিতে আমোদিত অমিত

নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার আগে দেশে স্থিতিশীল সরকার ছিল না বলে দাবি অমিত শাহের (Amit Shah Praises Narendra Modi)। সীমান্ত নিরাপত্তার (Border Security of India) কৃতিত্ব মোদিকেই দিলেন তিনি ।

By

Published : Dec 4, 2021, 7:40 PM IST

Amit Shah Praises Narendra Modi by saying that current PM brought back dignity of India
মোদির প্রশংসায় শাহ ।

নয়াদিল্লি, 04 ডিসেম্বর: পক্ষাঘাতগ্রস্ত নীতিতে ধুঁকছিল ভারত । তা থেকে দেশকে বাঁচিয়েছেন নরেন্দ্র মোদি । দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah Praises Narendra Modi)। শুধু তাই নয়, সীমান্ত নিরাপত্তার (Border Security of India) শ্রেয়ও মোদিকেই দিলেন তিনি । তাঁর দাবি, সন্ত্রাস হামলার জবাবে পড়শি দেশে সার্জিক্যাল স্ট্রাইক (Surgical Strike by Indian Army) এবং বায়ুসেনা অভিযান (Balakot Air Strike) করে আন্তর্জাতিক মহলে ভারতের মাথা উঁচু করে দেন মোদি ।

শনিবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম আয়োজিত আলোচনাসভায় অংশ নেন শাহ । সেখানে তিনি বলেন, ‘‘2014-তেই প্রথম স্থিতিশীল সরকার পায় দেশ ৷ তার আগে বার বার ভারতের মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে ৷ মহিলা-পুরুষ নির্বিশেষে প্রত্যেক মন্ত্রীই নিজেকে প্রধানমন্ত্রী ভাবতেন । অসীম ধৈর্য এবং পরিকল্পনা-সহ প্রধানমন্ত্রী মোদি বহু সমস্যার সফল সমাধান করেন ।’’

আরও পড়ুন:Amit Shah on Repeal of Article 370 : 370 ধারা অবলুপ্তির পর কাশ্মীরে সুদিন ফিরেছে, দাবি অমিত শাহের

মোদির হাত ধরেই ভারতের ঝিমিয়ে পড়া প্রতিরক্ষা চাঙ্গা হয় বলেও দাবি করেন শাহ ৷ তাঁর কথায়, ‘‘আগে সন্ত্রাসবাদীরা ঢুকে জওয়ানদের মেরে চলে যেত । প্রথম আমাদের প্রধানমন্ত্রীই সিদ্ধান্ত নেন যে, সীমানা লঙ্ঘন বরদাস্ত করা হবে না । তাই সন্ত্রাস হামলার জবাবে ভারত যখন সার্জিক্যাল স্ট্রাইক এবং আকাশ থেকে বোমাবর্ষণ করে ওদের ঘরে ঢুকে মেরে এল, তখন চমকে গিয়েছিল গোটা বিশ্ব ।’’

সরাসরি পাকিস্তানের নাম যদিও মুখে আনেননি শাহ । তবে তাঁর দাবি, উরি এবং পুলওয়ামা হামলার জবাবে ভারত যে অভিযান করেছে, তা এত দিন আমেরিকা এবং ইজরায়েলই করত । উরি এবং পুলওয়ামা হামলার জবাব দেওয়ার পর সেই তালিকায় তৃতীয় দেশ হিসেবে উঠে আসে ভারত । একই সঙ্গে, বিদেশ নীতির ছত্রছায়া থেকে ভারতের প্রতিরক্ষা নীতির বেরিয়ে আসার সূত্রপাতও সেখান থেকেই বলে দাবি করেন শাহ ।

আরও পড়ুন:Make in India: ভোটের আগে চাকা গড়াল ‘মেক ইন ইন্ডিয়া’র, উত্তরপ্রদেশে তৈরি হবে 5 লক্ষ অ্যাসল্ট রাইফেল

ABOUT THE AUTHOR

...view details