পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

চাহিদা তুঙ্গে, লাক্ষাদ্বীপে অতিরিক্ত ফ্লাইট শুরু করছে অ্যালায়েন্স এয়ার

Alliance Air starts additional flights to Lakshadweep: অ্যালায়েন্স এয়ার একমাত্র এয়ারলাইন যা লক্ষদ্বীপে যাচ্ছে এই মুহূর্তে, তাদের তরফে জানানো হয়েছে, সাপ্তাহিক অতিরিক্ত দুটি ফ্লাইট চালাবো তারা ৷ ক্রমবর্ধমান চাহিদার কারণে কোচি-আগাত্তি-কোচি, একটি করে বুধবার এবং রবিবার ফ্লাইট চালানো হবে।

By ETV Bharat Bangla Team

Published : Jan 13, 2024, 7:01 PM IST

Etv Bharat
Etv Bharat

নয়াদিল্লি, 13 জানুয়ারি: ভারত এবং মলদ্বীপের মধ্যে কূটনৈতিক চাপানোতরের পরে লাক্ষাদ্বীপে কার্যত ছুটি কাটানোর হিড়িক পড়েছে ৷ আর যার জেরে বিমান সংস্থাগুলি কেরালার উপকূলে ল্যাকাডিভ সাগরের প্রবাল প্রাচীরে তাদের সাপ্তাহিক ফ্লাইট বাড়িয়েছে বলে জানা গিয়েছে। অ্যালায়েন্স এয়ার একমাত্র এয়ারলাইন যা লক্ষদ্বীপে যাচ্ছে এই মুহূর্তে, তাদের তরফে জানানো হয়েছে, সাপ্তাহিক অতিরিক্ত দুটি ফ্লাইট চালাবো তারা ৷ ক্রমবর্ধমান চাহিদার কারণে কোচি-আগাত্তি-কোচি, একটি করে বুধবার এবং রবিবার ফ্লাইট চালানো হবে। এই অতিরিক্ত ফ্লাইটগুলি 21 জানুয়ারি থেকে 27 মার্চ পর্যন্ত চলবে বলেও সংস্তার তরফে জানানো হয়েছে। এয়ারলাইনটি প্রতিদিন লাক্ষাদ্বীপে 70 আসনের বিমান চালাচ্চে ৷ সূত্রের খবর অনুযায়ী মার্চ পর্যন্ত সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে এই বিমান সংস্থার।

অন্যদিকে, স্পাইসজেটের তরফেও জানানো হয়েছে, স্বল্প খরচে বিমান চালাতে প্রস্তুত তারা ৷ বুধবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, 'উড়ে দেশ কা আম নাগরিক'-এর অংশ হিসাবে লাক্ষাদ্বীপে দু'টি ফ্লাইট শুরু করতে চলেছে তারা ৷ গত সপ্তাহে ভারত ও মলদ্বীপের মধ্যে কূটনৈতিক চাপানোতর শুরু হওয়ার পর এই পরিবর্তন হয় ৷ গত 22 জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লাক্ষাদ্বীপ সফরের পরে মলদ্বীপের উপমন্ত্রী এবং অন্যান্য সরকারি শীর্ষ আধিকারিকরা অপ্রীতিকর মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে ৷ এরপর মলদ্বীপ সরকার অভিযুক্ত তিন মন্ত্রীকে বরখাস্তও করেছে। তারপরও অববশ্য পরিস্থিতি বদলায়নি ৷

এর পরে, কয়েকদিন ধরে সোশাল মিডিয়ায় 'বয়কট মলদ্বীপ' ট্রেন্ড শুরু হয় ৷ ভারতীয় পর্যটক, পর্যটন শিল্প এবং আতিথেয়তা সংস্থাগুলিকে মলদ্বীপের প্রচার এড়াতেও অনুরোধ করা হয় বিভিন্ন মহল থেকে ৷ ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স-সহ ভারতীয় চলচ্চিত্র শিল্পের প্রথমসারির মুখের পাশাপাশি সেলিব্রিটিদেরও বেশ কয়েকটি ভ্রমণ সংস্থা গ্রীষ্মকালিন ছুটি কাটানোর জন্য দ্বীপপুঞ্জে সমুদ্র সৈকত পর্যটন প্রচারের জন্যও অনুরোধ করেছে।

আরও পড়ুন

  1. রথ থেমেছিল, আন্দোলন নয়! মন্দির উদ্বোধনের আগে স্মৃতিতে ডুব আদবানির
  2. নীতীশের ফেরানো 'ইন্ডিয়া' জোটের আহ্বায়ক পদে খাড়গে
  3. বাংলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে, সন্দেশখালি প্রসঙ্গে মমতাকে তোপ অনুরাগের

ABOUT THE AUTHOR

...view details