পশ্চিমবঙ্গ

west bengal

Bye-Election : 4 কেন্দ্রে 80 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, সবচেয়ে বেশি দিনহাটায়

By

Published : Oct 19, 2021, 10:15 PM IST

খড়দহের বিজেপি প্রার্থী জয় সাহা এবং দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের উপর হামলার অভিযোগ তুলে ভোটগ্রহণ পর্বে রাজ্যের নিরাপত্তা সুনিশ্চিত করতে চেয়ে জাতীয় নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিং ৷

By-Election
রাজ্যের উপনির্বাচনে চার কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে মরিয়া কমিশন

দিনহাটা, 19 অক্টোবর : 30 অক্টোবর রাজ্যের চার কেন্দ্র- দিনহাটা, গোসাবা, খড়দহ ও শান্তিপুরে উপনির্বাচন । নির্বাচনের সময় নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যেই রাজ্য়ে মোতায়েন করা হয়েছে মোট 80 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। আগেই রাজ্যে মোতায়েন হয়েছিল 27 কোম্পানি বাহিনী । চার কেন্দ্রের কোথাও কোনওরকম নিরাপত্তার খামতি রাখতে নারাজ জাতীয় নির্বাচন কমিশন ৷ তাই আবারও পাঠানো হয়েছে বাহিনী।


আরও পড়ুন : Ayodhya : ভুয়ো মার্কশিটে কলেজে ভর্তি, 28 বছর আগের মামলায় কারাদণ্ড বিজেপি বিধায়কের

সূত্রের খবর, মোট 80 কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে সব চেয়ে বেশি বাহিনী মোতায়েন করা হয়েছে দিনহাটায় । 24 কোম্পানি বাহিনী মোতায়েন করা হচ্ছে এই কেন্দ্রে । শান্তিপুর কেন্দ্রে থাকছে 19 কোম্পানি, খড়দহ'তে থাকছে 17 কোম্পানি ও গোসাবায় থাকছে 20 কোম্পানি বাহিনী। ইতিমধ্যেই খড়দহের বিজেপি প্রার্থী জয় সাহা এবং দিনহাটার বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের উপর হামলার অভিযোগ তুলে ভোটগ্রহণ পর্বে রাজ্যের নিরাপত্তা সুনিশ্চিত করতে চেয়ে জাতীয় নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিং ৷

অর্জুন সিংয়ে চিঠি

অন্যদিকে উপনির্বাচন যত এগিয়ে আসছে ততই এই চার কেন্দ্রে শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে কোমর বেঁধেছে নির্বাচন কমিশন । তাই দিনহাটার সাম্প্রতিক ঘটনাক্রম দেখেই সেখানে সবচেয়ে বেশি জওয়ান মোতায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কমিশনের তরফে । দিনহাটায় যুব নেতার মৃত্যুকে কেন্দ্র করে ঘটনায় ভিডিও ফুটেজ চাওয়া হয়েছিল জেলা প্রশাসনের থেকে । সেই ঘটনার বিস্তারিত রিপোর্ট জমা পড়েছে কমিশনে । সেই রিপোর্ট জাতীয় নির্বাচন কমিশনেও পাঠানো হয়েছে ।

পরিস্থিতি স্বাভাবিক করার জন্যই ওই এলাকায় আপাতত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা থাকবে জাতীয় নির্বাচন কমিশনের তরফে । আইন শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ প্রশাসনকেও পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details