পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

CISF Commandos Dismissed কর্তব্যে গাফিলতি, বরখাস্ত ডোভালের বাড়ির নিরাপত্তার দায়িত্বে থাকা 3 সিআইএসএফ

গাড়ি নিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার বাড়ির খুব কাছে চলে আসে এক ব্যক্তি । সেই ঘটনায় এই তিন কমান্ডো নিজেদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছিলেন বলে মনে করে স্বরাষ্ট্রমন্ত্রক (Union Home Ministry Thinks CISF Commandos Fell To Respond Timely)

By

Published : Aug 18, 2022, 8:07 AM IST

কর্তব্যে গাফিলতি, বরখাস্ত 3 সিআইএসএফ জওয়ান
কর্তব্যে গাফিলতি, বরখাস্ত 3 সিআইএসএফ জওয়ান

নয়াদিল্লি, 18 অগস্ট: তিনি দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (National Security Advisor)। ঠিক কোন কোন উপায় অবলম্বন করলে দেশ সুরক্ষিত থাকবে তা ঠিক করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি । সেই জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের (Ajit Doval) বাড়ির নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে । জানা গিয়েছে এক ব্যক্তি নিয়ে গাড়ি নিয়ে প্রায় ডোভালের বাড়িতেই ঢুকে গিয়েছিলেন । ঘটনাট অবশ্য ফেব্রুয়ারি মাসের 16 তারিখের । স্বভাবতই কড়া পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার । কর্তব্যে গাফিলতি করায় সিআইএসএফের তিন জওয়ানকে বরখাস্ত করা হল (Three CISF Commandos Were Dismissed ) ।

জানা গিয়েছে ডোভালের দিল্লির বাড়ির নিরাপত্তার দায়িত্বে ছিলেন ওই তিন জওয়ান। সে সময় একটি গাড়ি চালিয়ে এক ব্যক্তি নিরাপত্তার সমস্ত বেষ্টনী অতিক্রম করে বাড়ির খুব কাছে চলে যায় । তাকে অবশ্য সেথানেই আটরকে দেওয়া হয়। দ্রুতও গ্রেফতারও করা হয় । তবে ঘটনায় ওই তিন জওয়ান নিজেদের দায়িত্ব পালন করেননি বলেই মনে করে সংশ্লিষ্ট মহল । এরপরই তাঁদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় ।

আরও পড়ুন:Al Qaeda Terrorist শাসন থেকে গ্রেফতার আল কায়দার 2 জঙ্গি

স্বরাষ্ট্রমন্ত্রকের একটি সূত্র বলছে, নির্দিষ্ট কারণেই এই পদক্ষেপ করা হয়েছে । দায়িত্বে থাকা ওই তিন জওয়ানের প্রথমেই মনে করা উচিত ছিল গাড়ি নিয়ে ওই ব্যক্তির ডোভালের বাড়ির দিকে এগিয়ে আসার বিষয়টি ফিদায়েঁ হামলাও হতে পারে । আর সেই মতো তাঁদের প্রাথমিক ব্যবস্থাও নেওয়া উচিত ছিল । তাঁর সেটা করেননি বলেই ব্যবস্থা নিল কেন্দ্র ।

ABOUT THE AUTHOR

...view details